চট্টগ্রামে ১০ টাকা কেজির ২৯ বস্তা চালসহ আ.লীগ কর্মী গ্রেফতার

0

চট্টগ্রামের মিরসরাইয়ে গোপনে মজুত করা ১০ টাকা কেজির ২৯ বস্তা চালসহ স্থানীয় আওয়ামী লীগের এক কর্মী ও তার সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৭। বুধবার (১৩ মে) রাতে উপজেলার ১৫ নম্বর ওয়াহেদপুর ইউনিয়নের ছোটকমলদহ দক্ষিণ ওয়াহেদপুর গ্রামের একটি গোডাউন থেকে এ চাল উদ্ধার করা হয়েছে।

এ সময় অবৈধভাবে চাল মজুতের দায়ে দক্ষিণ ওয়াহেদপুর এলাকার হাফিজুর রহমানের ছেলে নুরুজ্জামান নুরু (৩৮) ও জাকির হোসেনের ছেলে আলাউদ্দিনকে (২৮) গ্রেফতার করা হয়। গ্রেফতার নুরুজ্জামান ওয়াহেদপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য ও ছোট কমলদহ বাজার কমিটির যুগ্ম সম্পাদক। জাকির হোসেন নুরুজ্জামানের সহযোগী বলে জানা গেছে।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক ও সহকারী পুলিশ সুপার মো. নুরুজ্জামান এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে জেলার মিরসরাই উপজেলা ওয়াহেদপুর ইউনিয়নের দক্ষিণ ওয়াহেদপুর গ্রামে অভিযান পরিচালনা করে র‌্যাব সদস্যরা। এ সময় নুরুজ্জামানের বাড়ির সামনের গোডাউন থেকে ২৯ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত চালের পরিমান ১ হাজার ৫৮৩ কেজি।

তিনি আরও জানান, কিছু চালের বস্তায় সরকারি দফতরের সিল রয়েছে। বেশিরভাগ চালের বস্তা পরিবর্তন করে আগুনে পুড়িয়ে ফেলেছে বলে স্বীকার করেছেন নুরুজ্জামান।

এদিকে সহকারী পুলিশ সুপার ও র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুর রহমান মামুন বলেন, ‘সরকার কর্তৃক মহামারি পরিস্থিতিতে স্বল্প আয়ের মানুষের জীবনযাত্রা সহজতর করার লক্ষ্যে খোলা বাজারে ১০ টাকা কেজি দরে বিতরণের জন্য দেয়া চাল সঠিকভাবে বিক্রি না করে একটি অপরাধী চক্র কালোবাজারির মাধ্যমে সরকারের নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করছে।’

‘গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে একটি আভিযানিক দল দক্ষিণ ওয়াহেদপুর গ্রামে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে আসামি নুরুজ্জামান ও আলাউদ্দিনকে আটক করে। পরবর্তীতে তাদের উপস্থিতিতেই একটি টিনের ঘরে তল্লাশি চালিয়ে ২৯ বস্তা চাল উদ্ধার করা হয়। এসব চাল মজুত ও কালোবাজারির মাধ্যমে বিক্রি করে আসছিল আসামিরা।’ বলেন মাহমুদুর রহমান মামুন।

এছাড়া আরও জানা যায়, তারা খাদ্য অধিদফতরের চটের বস্তা থেকে চাল পরিবর্তন করে বাজার থেকে ক্রয়কৃত প্লাস্টিকের বস্তায় চাল সংরক্ষণ করে এবং পরবর্তীতে তা অধিক মূল্যে খুচরা বাজারে বিক্রয় করে বলেও জানা গেছে। এ ঘটনায় মিরসরাই থানায় মামলা দায়ের হয়েছে বলে জানান র‌্যাব-৭ এর এই কর্মকর্তা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com