গণস্বাস্থ্যের কিট নিয়ে সরকারের টালবাহানা প্রমাণিত হচ্ছে: রব

0

গণস্বাস্থ্যের করোনা শনাক্তকরণ কিট নিয়ে সরকারের টালবাহানার প্রতিবাদ জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি।

গতকাল মঙ্গলবার (১২ মে) দলের সভাপতি আ স ম আব্দুর রব এক বিবৃতিতে বলেন, বিশ্বব্যাপী করোনার মহামারি চলছে। কিন্তু সে মহামারি প্রতিরোধে সরকারের উদ্যোগ, পরিকল্পনা, কার্যকারিতাসহ সবকিছুই এখন প্রশ্নবিদ্ধ। করোনা শনাক্তকরণ কিট নিয়ে গণস্বাস্থ্যের সঙ্গে শুরু থেকে যে আচরণ করা হচ্ছে তা থেকে কোনোভাবেই সরকারের সদিচ্ছার প্রকাশ পায় না। সারাবিশ্ব যখন কিট উদ্ভাবন ও কার্যকারিতা নিয়ে দ্রুত অনুমোদন দিচ্ছে তখন বাংলাদেশে আমলাতান্ত্রিক জটিলতায় কিট উদ্ভাবন স্তব্ধ করার প্রয়াস পরিলক্ষিত হচ্ছে, যা খুবই দুঃখজনক।

বিবৃতিতে তিনি আরও বলেন, বিশ্বের বহুদেশে আবার সংক্রমণ শুরু হয়েছে। উহানের বাইরেও নতুন সংক্রমণ ধরা পড়েছে। এ ভয়াবহতা সরকার বিবেচনায় নিচ্ছে না। অন্যদিকে করোনো পরিস্থিতির পর্যাপ্ত তথ্য পরিসংখ্যান ও বিশ্লেষণ পাওয়া যাচ্ছে না। জনগোষ্ঠীর কোনো অংশের মাঝে সংক্রমণ বাড়ছে, পেশা ও সামাজিক অবস্থানভেদে মৃত্যুর চিত্র কিরূপ হচ্ছে, আক্রান্তদের মধ্যে রোগ-প্রতিরোধ ক্ষমতা গড়ে উঠছে কিনা সামাজিক দূরত্ব বজায় রাখা- না রাখা ও রোগ সংক্রমণ এবং মৃত্যু হারের ওপর এর প্রভাব নিয়ে বড় ধরনের কোনো বিশ্লেষণ বা পরিস্থিতির ব্যাখ্যা পাওয়া যাচ্ছে না। এ অবস্থার দ্রুত অবসান হওয়া উচিত।

দ্রুত গণস্বাস্থ্যের কিটের কার্যকরিতা পরীক্ষা সম্পন্ন এবং করোনা প্রতিরোধে গৃহীত কার্যক্রমের সঠিক তথ্য দেশবাসীকে জানানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান রব।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com