‘সরকারের একলা চলো নীতির কারণে সঠিকভাবে ত্রাণ বন্টন হচ্ছে না’

0

দুর্যোগকালীন সময়ে সরকার সমন্বয় কমিটি না করে একলা চল নীতিতে চলছে। সেই কারণে ত্রাণ বন্টন সঠিক হচ্ছে না- এমন অভিযোগ বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগরের সভাপতি মজিবর রহমান সরোয়ারের।

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বরিশাল জেলা ও মহানগর ইমারত শ্রমিক ইউনিয়নের ২ শতাধিক শ্রমিকের মাঝে ত্রাণ বিতরণ করতে গিয়ে এসব কথা বলেন মজিবর রহমান সরোয়ার।

ত্রাণ বিতণের সময়ে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগরের সভাপতি মজিবর রহমান সরোয়ার বলেন, করোনা শুরু হওয়ার পর সরকারের প্রথম উচিত ছিল সকল দলকে নিয়ে একটি সমন্বয় কমিটি করা। তারা তা না করে এই দুর্যোগকালীন সময়ে একলা চল নীতিতে চলছে। একলা চলার কারণে ত্রাণ বিতরণে অনিয়ম হয়েছে এবং হচ্ছে। ফলে অনেক দুস্থ অসহায় ও কর্মহীন পরিবার ত্রাণ পাওয়া থেকে বঞ্চিত হয়ে আছে। ত্রাণ বিতরণে অনিয়ম দুর্নীতি জনসম্মুখে উঠে আসার ভয়ে সরকার সমন্বয় কমিটির মাধ্যমে ত্রাণ বিতরণ করেনি।

সরোয়ার বলেন, সরকারের হিংসা নীতির কারণে আমরা বিরোধীদল বিভিন্ন মামলা মোকাবেলা করতে হচ্ছে। তারপরও আমরা চেষ্টা করছি আমাদের সামর্থ্য অনুযায়ী অসহায়, দুস্থ ও কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে। আমাদের এ কর্মসূচি প্রর্যায়েক্রমে বরিশালের সকল ওয়ার্ড ও সদর উপজেলার প্রতিটি ইউনিয়নের মানুষের মাঝে পৌঁছে দেওয়া হবে।

খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় শ্রমিকদল সহ-সাধারণ সম্পাদক এমজি ফারুক, বরিশাল মহানগর  শ্রমিকদল  সাধারণ সম্পাদক মো. ফয়েজ আহমেদ খান, জেলা শ্রমিক দলের ভারপ্রাপ্ত সভাপতি আ. রব, জেলা শ্রমিকদল ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, কোতয়ালী শ্রমিকদল সভাপতি রফিকুল ইসলাম আকন,  বরিশাল মহানগর ইমারত শ্রমিক ইউনিয়ন সভাপতি মো. আনোয়ার হোসেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com