‘ভেনিজুয়েলায় ব্যর্থ অভ্যুত্থানে জড়িত সেনাদের খুঁজে বের করতে সাহায্য করছে রাশিয়া’

0

ভেনিজুয়েলায় সম্প্রতি সংঘটিত ব্যর্থ সেনা অভ্যুত্থানে জড়িতদের খুঁজে বের করার ব্যাপারে সহযোগিতা করছে রাশিয়া। এসব সেনা মার্কিন সমর্থনে ভেনিজুয়েলায় অভ্যুত্থানের প্রচেষ্টা চালায়।

ভেনিজুয়েলার সামরিক কমাণ্ডের মুছে ফেলা একটি টুইটার পোস্টের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, রাশিয়ার অন্তত আটজন সেনা ড্রোন পরিচালনার মাধ্যমে এই অনুসন্ধানী অভিযান চালাচ্ছে।

সামরিক কমাণ্ডের পোস্টে বলা হয়েছিল- ভেনিজুয়েলা আন্তর্জাতিক বিমানবন্দরে রাশিয়া থেকে একটি বিশেষ বিমান এসেছে এবং বিমানটি এই অভিযানে অংশ নেবে। তবে এটি পরিষ্কার নয় যে, কেন সেনা কমান্ডের ওই টুইটার পোস্ট মুছে ফেলা হয়েছে। বিষয়টি নিয়ে ভেনিজুয়েলার তথ্য মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করা হলেও তারা এই নিয়ে কোনো মন্তব্য করতে চাই নি।

ভেনিজুয়েলার নিরাপত্তা বাহিনী আটক করে মার্কিন সেনাদের

গত রোববার খুব ভোরে আমেরিকার একদল ভাড়াটে সেনা সমুদ্রপথে ভেনিজুয়েলায় প্রবেশের চেষ্টা করে কিন্তু অনুপ্রবেশকরীরা ভেনিজুয়েলার নিরাপত্তা বাহিনীর হামলার মুখে পড়ে। এতে অন্তত আট মার্কিন সেনা নিহত এবং দুইজন আটক হয়। আটক ব্যক্তিরা এরইমধ্যে স্বীকার করেছে যে, তারা ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে অপহরণের জন্য ভেনিজুয়েলা এসেছিল এবং তাদের জন্য মাদুরোকে আমেরিকায় ধরে নিয়ে যাওয়ার নির্দেশনা ছিল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com