ঠাকুরগাঁওয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ

0

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে।

শনিবার সকালে সরেজমিনে গেলে ওই ইউনিয়নের ১০জন ইউপি সদস্য এ অভিযোগ করেন।

এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ওই ইউনিয়নের ইউপি সদস্যরা।

লিখিত অভিযোগে বলা হয়, খনগাঁও ইউপি চেয়ারম্যান কাউছার আলী ডাবলু ইউপি সদস্যদের না জানিয়ে কোনরকম নোটিশ ছাড়াই ইচ্ছামত তার পক্ষের মানুষদের ত্রাণ দিয়েছেন।

ওই ইউপি সদস্যরা এলাকার শ্রমিক ও কর্মহীনদের ত্রাণ দেওয়ার প্রস্তব দিলে সদস্যদের চেয়ারম্যান অশ্লীল ভাষায় গালিগালাজ করে রুম থেকে বের করে দেন বলে অভিযোগ করা হয়।

পরিষদের বৈঠকে মহিলা সদস্যদের গালিগালাজ করারও অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে। এছাড়া ওই চেয়ারম্যানের বিরুদ্ধে গম কেনার লটারিতে স্বেচ্ছাচারিতা, ট্রেড লাইসেন্স, এডিপি কার্যক্রমের প্রকল্পের অর্থ লোপাট, সরকারি টাকা আত্মসাৎ, দিঘি, হোল্ডিং ট্যাক্স, কৃষকের নামে বরাদ্দকৃত অর্থ লোপাটের অভিযোগও করে ইউপি সদস্যরা। 

এসব অভিযোগ সত্য নয় দাবি করে খনগাঁও ইউপি চেয়ারম্যান কাউছার আলী ডাবলু বলেন, ইউপি সদস্যরা সরকারি কার্ড, ঘর নির্মাণ, মাটি কাটার কাজের কথা বলে অনেক মানুষের কাছ থেকে অর্থ গ্রহণ করেছেন। তার প্রতিবাদ করার জন্য তারা যোগসাজশে তার বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে অভিযোগ করছে।

এ ব্যাপারে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম বলেন, এ বিষয়ে ওই ইউনিয়নের ১০ জন ইউপি সদস্য একটি লিখিত অভিযোগ দিয়েছেন। করোনা পরিস্থিতি একটু স্বাভাবিক হলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com