৩৫ বস্তা সরকারি চাল চুরি করে ধরা পড়লেন চেয়ারম্যান

0

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার জেলেদের ভিজিএফের ৩৫ বস্তা চাল উদ্ধার করেছেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

বৃহস্পতিবার (০৭ মে) বিকেল ৫টার দিকে উপজেলার আরশিনগর ইউনিয়ন পরিষদ থেকে এসব চাল উদ্ধার করা হয়। এ সময় ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও সচিবকে আটক করে পুলিশ।

আটকরা হলেন- আরশিনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সামসুদ্দোহা রতন (৫২) এবং ওই ইউনিয়ন পরিষদের সচিব জাহাঙ্গীর আলম (৩৫)।

ভেদরগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুস সামাদ বলেন, ভেদরগঞ্জ উপজেলায় জাটকা ইলিশ আহরণ বন্ধ থাকায় ছয় হাজার ৪৭২ জেলেকে ভিজিএফের চাল দেয়া হয়। এর মধ্যে আরশিনগর ইউনিয়নের ৫৮৪ জন জেলের প্রত্যেকের জন্য ৪০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) শরীয়তপুর শাখা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে আরশিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিব জেলেদের চাল কম দিয়ে আত্মসাৎ করেছেন। পরে ফিল্ড অফিসার মো. জাহাঙ্গীর আলম ও জুনিয়র ফিল্ড অফিসার আনোয়ারুল হক ওই ইউনিয়নে পরিদর্শনে যান এবং চাল কম দিচ্ছেন বলে সত্যতা পান। তারা বিষয়টি ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশকে জানান।

গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আল নাসীভ বলেন, বৃহস্পতিবার আরশিনগর ইউনিয়নের ৫৮৪ জন জেলে ৪০ কেজি করে চাল পাওয়ার কথা। কিন্তু জেলেদের চাল কম দিয়ে ৩৫ বস্তা (১০৫০ কেজি) আত্মসাৎ করেছেন ইউপি চেয়ারম্যান ও সচিব। বিষয়টি জানতে পেরে ইউনিয়ন পরিষদ থেকে ৩৫ বস্তা চাল উদ্ধার করা হয় এবং ইউপি চেয়ারম্যান ও সচিবকে আটক করা হয়।

এ সময় সিনিয়র সহকারী পুলিশ সুপার (ভেদরগঞ্জ সার্কেল) আমিনুর রহমান, সখিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনামুল হকসহ পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com