নারায়ণগঞ্জে চাল জব্দের ঘটনায় যুবলীগ নেতা জাবেদকে শোকজ

0

নারায়ণগঞ্জের বন্দরে যুবলীগ নেতার গুদাম থেকে চাঁদপুর থেকে চুরি হওয়া ১২শ’ বস্তা চাল জব্দ করা হয়। চুরি হওয়া চাল জব্দের ঘটনায় মদনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জাবেদ হোসেন ভুঁইয়াকে শোকজ করেছে।

শনিবার (২ মে) বন্দর থানা যুবলীগের সাধারণ সম্পাদক খন্দকার হাতেম হোসাইন স্বাক্ষরিত এই শোকজ নোটিশে জাবেদকে সাতদিনের মধ্যে উপযুক্ত জবাব লিখিতভাবে দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

গত ২৯ এপ্রিল রাতে অভিযান চালিয়ে নারায়ণগঞ্জের বন্দরের মদনপুর কেওঢালা এলাকায় অবস্থিত হায়দরী গার্মেন্টসের গোডাউন থেকে ১২শ’ বস্তা চাল জব্দ করে উপজেলা প্রশাসন। 

বন্দরে যুবলীগ নেতার গুদাম থেকে জব্দ করা ১২শ’ বস্তা চাল চাঁদপুর থেকে চুরি হওয়া। চাল জব্দ করার সংবাদ গণমাধ্যমে প্রচারিত হলে চাঁদপুরে চুরি হওয়া চালের ব্যবসায়ীরা পুলিশের সাথে যোগাযোগ করেন। পরে যাচাই করতে কাগজপত্র নিয়ে নারায়ণগঞ্জের বন্দরে উপস্থিত হন তারা। যাচাই-বাছাই শেষে চাঁদপুরে চুরি হওয়া চালই এখানে উদ্ধার হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। 

জানা যায়, গত ২৮ এপ্রিল ভোরে চাঁদপুরের পুরাণবাজারে নদীর ঘাট থেকে স্থানীয় ব্যবসায়ীদের ২ হাজার ১শ’ বস্তা চাল নিয়ে একটি কার্গো উধাও হয়ে যায়। এ ঘটনায় থানায় মামলাও হয়েছে। 

এদিকে ২৯ এপ্রিল রাতে গোপন সংবাদের ভিত্তিতে বন্দরের মনদপুরের কেওঢালা এলাকার হায়দার নিট কম্পোজিটের গুদামে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার। গুদামে স্থানীয় যুবলীগ নেতা জাবেদ হোসেন ভূইয়ার মজুদ করা ১২শ’ বস্তা চাল জব্দ করেন। 

শনিবার (২ মে) বন্দর থানা যুবলীগের সাধারণ সম্পাদক খন্দকার হাতেম হোসাইন স্বাক্ষরিত এই শোকজ নোটিশে জাবেদ হোসেন ভুইয়াকে সাতদিনের মধ্যে উপযুক্ত জবাব লিখিতভাবে দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

এই শোকজ নোটিশে জাবেদ হোসেন ভুইয়াকে উদ্দেশ্য করে বলা হয়, আপনার বিরুদ্ধে একটি গার্মেন্টসের গোডাউনে বেআইনীভাবে ১২শ’ বস্তা চাল মজুদ করার অভিযোগ উঠেছে এবং উপযুক্ত ডকুমেন্টস না থাকায় প্রশাসন চালসহ উক্ত গোডাউনকে সিলগালা করেছে এমন বিষয়টি আমরা প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের দ্বারা অবগত হয়েছি।

নোটিশে আরও বলা হয়, আপনার এ ধরণের কার্যক্রমটি সম্পূর্ণ সংগঠনের গঠণতন্ত্র বিরোধী হয়েছে এবং আপনার এধরণের কাজের কারণে সংগঠনের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে। যার দায়দায়িত্ব কোনক্রমেই সংগঠনের উপর বর্তায় না। নারায়ণগঞ্জ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশক্রমে আপনাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিয়ে শোকজ করা হলো। এমতাবস্থায় পত্র প্রাপ্তির ৭ দিনের মধ্যে উক্ত বিষয়ে কারণ উল্লেখপূর্বক লিখিত জবাব দেয়ার জন্য আপনাকে নির্দেশনা দেয়া হলো। অন্যথায় গঠনতন্ত্র অনুসারে আপনার বিরুদ্ধে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

বন্দর উপজেলার মদনপুর ইউনিয়নের কেওঢালায় অবস্থিত হায়দরী গার্মেন্টসের গোডাউনে মদনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জাবেদ হোসেন ভূঁইয়া বেআইনীভাবে ১২ শ’ বস্তা চাল মজুদ করেছেন, এমন একটি গোপন তথ্যের ভিত্তিতে উপজেলা প্রশাসন ২৯ এপ্রিল বুধবার রাতে সেখানে অভিযান চালায়। এ সময় এর সত্যতা নিশ্চিত হয়ে গুদামটি সিলগালা করে দেন বন্দর উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com