গরিবের ত্রান আত্মসাৎ করেছে ছাত্রলীগ নেতা, প্রতিবাদ করায় যুবক পি’টিয়ে ফেসবুকে ভিডিও!

0

পবিত্র রমজান মাসে করোনা ভাইরাসেের দুঃসময়ের মধ্যে এবার অসহায় মানুষদের জন্য পাঠানো ত্রাণ নিজের ঘরে তোলার অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ নেতার বি’রুদ্ধে।

আবার এই অভিযোগ করায় অপর এক যুবককে পিটিয়ে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়। জানা গেছে, চট্টগ্রামের সাতকানিয়ায় ২৬ পরিবারকে ত্রাণ বিতরণ করার দায়িত্ব দেওয়া হয় দক্ষিণ জেলা ছাত্রলীগের নেতা আবু জায়েদকে।

কিন্তু তিনি ৪ থেকে ৫ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করে বাকি সব তুলে নেন নিজের ঘরে। এ অভিযোগ তোলায় রায়হান উদ্দিন বাবলু নামে এক যুবককে মারধর করে আবার সেটার ভিডিও করেছেন জায়েদ। শুধু তাই নয়, এই ভিডিও ফেসবুকে প্রচারও করা হয়।

আবু জায়েদ দক্ষিণ জেলা ছাত্রলীগের উপ গণযোগাযোগ বিষয়ক সম্পাদক। বুধবার (২৯ এপ্রিল) এ ঘটনায় সাতকানিয়া থানায় রায়হান উদ্দিন বাবলু অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে ভুক্তভোগী রায়হান উদ্দিন বাবলু জানান, গত ২৭ এপ্রিল স্থানীয় আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে ছদাহা ইউনিয়নের ৪০০ পরিবারের জন্য ত্রাণসামগ্রী পাঠানো হয়। এসব ত্রাণ বিতরণে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে সভাপতি এবং স্থানীয় যুবলীগ সভাপতিকে সদস্য সচিব করে একটি কমিটি করা হয়। কিন্তু এ কমিটিতে দক্ষিণ জেলা ছাত্রলীগের উপ গণযোগাযোগ বিষয়ক সম্পাদক আবু জায়েদকে না রাখায় তিনি কমিটির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।

বাবলু আরও জানান, পরে কমিটির পক্ষ থেকে আবু জায়েদকে তার ওয়ার্ডের ২৬টি পরিবারকে বিতরণের জন্য ত্রাণ দেওয়া হয়। কিন্তু জায়েদ ৪ থেকে ৫ পরিবারকে ত্রাণ বিতরণ করে বাকি ত্রাণ নিজের কাছে রেখে দেন। বিষয়টি জানাজানি হলে এলাকাবাসীও তার ওপর ক্ষিপ্ত হয়ে উঠে।

বাবলু আরও বলেন, ‘২৮ এপ্রিল আমি বিষয়টি সং’সদ সদস্য আবু রেজা নদভীর %aহধর্মিনী রিজিয়া রেজা চৌধুরীকে জানাই। আমি অভিযোগ করার কারণে আবু জায়েদ আমাকে মা’রধর করে ভিডিও ধারণ করে। এই ভিডিও জায়েদ ফেসবুকেও প্রচার করে।

তিনি ভিডিওতে আমাকে মারধর করে কথা বলিয়ে এমপি মহোদয় এবং রিজিয়া রেজা আপার সামনে প্রমাণ করতে চেয়েছেন তিনি কোন ত্রাণ চুরি করেনি। কিন্তু ২৬ পরিবারের মধ্যে ২০ পরিবারই ত্রাণ পায়নি। এ ঘটনায় আমি সাতকানিয়া থানায় লিখিত অভিযোগ করেছি।’

ছদাহা ইউনিয়ন ত্রাণ কমিটির সদস্য সচিব ও ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুর রহিম বলেন, ‘আবু জায়েদকে ২৬ পরিবারের জন্য ত্রাণ দিয়েছি আমরা। কিন্তু আমাদের কাছে অভিযোগ এসেছে আবু জায়েদ ত্রাণ বিতরণে নয়ছয় করেছে।’

সাতকানিয়া থানার এসআই মো. নজরুল ইসলাম বলেন, ‘ত্রাণ নিয়ে ঝামেলার বিষয়ে বাবলু নামে এক ব্যক্তি আবু জায়েদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’

এ বিষয়ে অভিযুক্ত আবু জায়েদ বলেন, ‘ত্রাণ আত্মসাতের অভিযোগ সত্য নয়। এমপি সাহেবের পক্ষ থেকে আওয়ামী পরিবারের জন্য ত্রাণ দেওয়া হয়েছে। তা আমি তালিকা অনুযায়ী সবাইকে পৌঁছে দিয়েছি। যে বাবলু অভিযোগ তুলেছে তাকেও দিয়েছি। তবুও আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তারা।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com