নিরাপত্তা বিপন্ন হলে মধ্যপ্রাচ্যের মার্কিন ঘাঁটিগুলোতে ক্ষেপণাস্ত্র হামলা করা হবে: ইরান

0

ইরানের নীতি নির্ধারণী পরিষদের সচিব মহসিন রেজায়ি আমেরিকার প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইরানের জাতীয় নিরাপত্তা বিপন্ন হলে মধ্যপ্রাচ্যের মার্কিন ঘাঁটিগুলিতে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হবে। একই সঙ্গে মার্কিন নৌ হামলার সাম্প্রতিক হুমকিকে তিনি ‘নিছক প্রচারণা’ হিসেবে অভিহিত করে একে সরাসরি প্রত্যাখ্যান করেন।

 মহসিন রেজায়ি

দোহাভিত্তিক আল জাজিরাকে দেয়া সাক্ষাৎকারে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। তিনি বলেন, নিরাপত্তার ওপর কোনও হুমকি সৃষ্টি হলে তার কঠোর জবাব দেবে ইরান।

ইরানের বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র সাবেক প্রধান রেজায়ি আরও বলেন, ইরান কখনও আমেরিকার সঙ্গে যুদ্ধ বাঁধাতে যাবে না তবে ওয়াশিংটন কোনও যুদ্ধ শুরু করলে তা শেষ করার সিদ্ধান্ত নেবে তেহরান।

এক সপ্তাহ আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টু্‌ইটবার্তার পর এ বক্তব্য দিলেন তিনি। ওই টুইটবার্তায় ট্রাম্প দাবি করেছিলেন, আইআরজিসি’র বোট যদি পারস্য উপসাগরে মার্কিন নৌবাহিনীর জন্য কোনও বাধাবিঘ্ন সৃষ্টি করে তাহলে সেগুলোকে ধ্বংস করার নির্দেশ দিয়েছেন তিনি।

ট্রাম্পের হুমকিকে ‘নিছক প্রচারণা’ হিসেবে অভিহিত করে নাকচ করে দেন রেজায়ি। তিনি আমেরিকাকে হুঁশিয়ার করে দিয়ে বলেন,  মধ্যপ্রাচ্যের মার্কিন ঘাঁটিগুলোর ওপর নজরদারি রয়েছে, এবং ইরানের জাতীয় নিরাপত্তা হুমকির মুখে পড়লে এ সব ঘাঁটিতে ক্ষেপণান্ত্র হামলা চালানো হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com