করোনাভাইরাস: চাকরি হারাবেন ব্রিটিশ এয়ারওয়েজের ১২ হাজার কর্মী!

0

প্রাণঘাতী করোনাভাইরাস ইতোমধ্যে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে থাবা বসিয়েছে। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এই ভাইরাসের বিষাক্ত ছোবলে এখন পর্যন্ত বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ৩১ লাখ ৩৮ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ২ লাখ ১৮ হাজারের বেশি।

এমন পরিস্থিতিতে স্থবির পুরো বিশ্ব, চলছে লকডাউন। সারা বিশ্বে বন্ধ আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান চলাচল। আর এই প্রভাব এসে পড়েছে বিমান সংস্থাগুলোর উপর, যার জেরে একের পর এক সংস্থা হাঁটছে কর্মী ছাঁটাইয়ের দিকে।এবার কর্মী ছাঁটাইয়ের দিকে পা বাড়াল ঐতিহ্যবাহী ব্রিটিশ এয়ারওয়েজ। এয়ারলাইন্সের মালিক সংস্থা ইন্টারন্যাশনাল কনসলিডেটেড এয়ারলাইন্স গ্রুপের পক্ষ থেকে মঙ্গলবার জানানো হয়েছে একধাক্কায় প্রায় ১২ হাজার কর্মী ছাঁটাই করতে পারে তারা।

IAG-র অধীনে রয়েছে Iberia, Aer Lingus এবং Vueling। সব সংস্থা মিলিয়ে ইন্টারন্যাশনাল কনসলিডেটেড এয়ারলাইন্স গ্রুপের প্রথম কোয়ার্টারে অপারেটিং লস হয়েছে প্রায় ৫৩৫ মিলিয়ন ইউরোর। গত বছর এই কোয়ার্টারে লাভ হয়েছিল ১৩৫ মিলিয়ন ইউরো। রেভিনিউ কমেছে প্রায় ১৩ শতাংশ।

ব্রিটিশ এয়ারওয়েজের পক্ষ জারি করা বিবৃতিতে বলা হয়েছে, ‘সরকারিভাবে সংস্থার তরফে প্রত্যেক ট্রেড ইউনিয়নকে আসন্ন রিস্ট্রাকচারিং সম্পর্কে বিস্তারিতভাবে জানিয়ে দেওয়া হয়েছে। যা সিদ্ধান্ত গ্রহণ করা হবে তার প্রভাব পড়বে প্রায় প্রত্যেক ব্রিটিশ এয়ারওয়েজ কর্মীর উপরেই। ছাঁটাই করা হতে পারে ১২ হাজার কর্মী।’

এই মুহূর্তে ব্রিটিশ এয়ারওয়েজে মোট ৪৫ হাজার কর্মী রয়েছেন। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com