পবিত্র কুরআন বলদর্পীদের ভয় না পাওয়ার শিক্ষা দিয়েছে:

0

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী আমেরিকাসহ অন্যান্য বলদর্পী শক্তিগুলোকে ভয় না পেতে তার দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, পবিত্র কুরআন আমাদেরকে বলদর্পী শক্তিগুলোকে ভয় না পাওয়ার শিক্ষা দিয়েছে।

সর্বোচ্চ নেতা গতকাল (শনিবার) সন্ধ্যায় ভিডিও লিঙ্কের মাধ্যমে প্রথম রমজানের ইফতারের আগে একটি কুরআন তেলাওয়াতের অনুষ্ঠানে অংশগ্রহণ করে এ আহ্বান জানান। প্রতি বছর এ ধরনের অনুষ্ঠানে সরাসরি উপস্থিত থাকলেও এ বছর করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখার স্বাস্থ্যবিধি মেনে তিনি সশরীরে উপস্থিত হননি।   

একজন ক্বারীর তেলাওয়াত উপভোগ করছেন সর্বোচ্চ নেতা

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেন, “আমেরিকাকে ভয় পেলে তার ফলাফল তিক্ত হয়। বিগত বছরগুলোতে কোনো কোনো মুসলিম দেশের নেতা আমেরিকাকে ভয় পাওয়ার কারণে কঠিন ও জটিল সমস্যার মধ্য পড়েছেন এবং চরমভাবে অপমানিত হয়েছেন।” তিনি আমেরিকার মতো দাম্ভিক শক্তির বিরুদ্ধে সাহস ও দৃঢ়তা প্রদর্শনের জন্য ইরানি জনগণের প্রতি আহ্বান জানান।

ইরানের সর্বোচ্চ নেতা পবিত্র মাহে রমজান উপলক্ষে গোটা মুসলিম উম্মাহকে শুভেচ্ছা জানিয়ে বলেন, একমাত্র কুরআনের শিক্ষায় মানবতার জন্য মুক্তি ও কল্যাণ নিহিত রয়েছে। তিনি বলেন, নিপীড়ন, বৈষম্য, যুদ্ধ, নিরাপত্তাহীনতা ও হতাশাকে দূরে ঠেলে শান্তি, নিরাপত্তা ও সুস্বাস্থ্য অর্জন করতে হলে পবিত্র কুরআনের আশ্রয় নিতে হবে।এই মহাগ্রন্থ দাম্ভিক শক্তিগুলোকে বিশ্বাস না করার যে আহ্বান জানিয়েছে তা পালন করার জন্য তিনি মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com