যুক্তরাজ্যে আরও ৭৫১ জনের মৃত্যু

0

ব্রিটেনে মহামারি করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আরও ৭৫১ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা এখন ১৯ হাজার ৪৯৯। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় আজ শুক্রবার বিবৃতি দিয়ে দেশজুড়ে করোনায় মৃতের এই সংখ্যা জানায়।

বিবিসি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে জানিয়েছে, নতুন যারা মারা গেছে তাদের বয়স ৪০ থেকে ১০২ বছরের মধ্যে। তবে মৃতদের মধ্যে ৩৪ জনের শারীরিক অবস্থা খারাপ ছিল না। প্রসঙ্গত, দেশটিতে করোনায় মৃতদের মধ্যে অর্ধেকের বেশি মারা গেছে কেয়ার হোমে।

যুক্তরাজ্যের ইংল্যান্ড, ওয়েলস ও স্কটল্যান্ড স্বাস্থ্য কর্তৃপক্ষ শুক্রবার পৃথকভাবে হালনাগাদ তথ্য দিয়ে এই খবর জাননোর পরপরই দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় সম্মিলিতভাবে নতুন করে মৃত ও আক্রান্তের হিসাব প্রকাশ করে। তবে গতকালের ৬১৬ এর তুলনায় মৃতের সংখ্যা বেড়েছে ২৪ শতাংশ।

প্রসঙ্গত, যুক্তরাজ্যে মহামারি করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা এখন ১ লাখ ৪০ হাজারের বেশি। আক্রান্ত এসব রোগীর মধ্যে কতজন সুস্থ হয়েছেন এ নিয়ে দেশটির সরকারের পক্ষ থেকে কিছু জাননো হয়নি।

করোনা প্রাদুর্ভাবের কেন্দ্র ইউরোপের দেশগুলোতে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। বিশেষ করে ইতালি, স্পেন, ফ্রান্স, বেলজিয়াম ও নেদারল্যান্ডসের অবস্থা শোচনীয়। শঙ্কা করা হচ্ছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ইউরোপের মধ্যে যুক্তরাজ্যের অবস্থা সবচেয়ে খারাপ হতে পারে।

যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অন্তত ১০৩ জন স্বাস্থ্যকর্মী মারা গেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি। সংবাদমাধ্যমটির হিসাব অনুযায়ী, করোনায় প্রাণ হারানো এসব স্বাস্থ্যকর্মীদের মধ্যে ৫৩ জন পুরুষ ও ৪৯ জন নারী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com