ব্যবসায়ী নেতার গুদামে টিসিবির ৯৮০ লিটার তেল-৩৬শ কেজি চিনি

0

হবিগঞ্জে ব্যবসায়ী নেতা ও যুবলীগ কর্মী নোমান হোসেনের গুদাম থেকে টিসিবির  ১৯৬টি বোতল সোয়াবিন তেল ও ৭৩ বস্তা চিনি জব্দ করেছে প্রশাসন।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে নবীগঞ্জ ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে উল্লেখিত মালামাল জব্দ করা হয়।

টিসিবির বিক্রি মূল্য হিসেবে এগুলোর দাম ২ লাখ ৬০ হাজার ৯০০ টাকা। ইনাতগঞ্জ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নোমান পালিয়ে গেছেন। এ সময় তার ভাইসহ ৫জনকে আটক করা হয়।

 আটকরা হলেন- নোমানের ছোট ভাই আমান হোসেন (৩০), কর্মচারী  লিংকন রায় (৩০), ছমেদ মিয়ার ছেলে সিরাজ মিয়া (৪০), আব্দুল কালাম, আবুল কালাম (৪২)।

 নবীগঞ্জ উপজেলা প্রশাসন সূত্র জানায়, রাতে গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে একদল পুলিশ উপজেলার ইনাতগঞ্জ বাজারে নোমান হোসেনের দোকান ও গুদামে অভিযান চালায়। সেখানে টিসিবির মাল না পেয়ে পার্শ্ববর্তী সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার আলীগঞ্জ বাজারে তার গুদামে অভিযান চালান জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত।

এ সময় গুদামে অভিনব কায়দায় লুকিয়ে রাখা টিসিবির ৫ লিটারের ১৯৬টি বোতল সয়াবিন তেল ও ৫০ কেজি ওজনের ৭৩ বস্তা চিনি জব্দ করা হয়।

টিসিবি ডিলাররা খোলাবাজারে ৮০ টাকা লিটার দরে তেল ও প্রতিকেজি ৫০ টাকা দরে চিনি বিক্রি করে থাকেন। 

 অভিযান চলাকালে ব্যবসায়ী নোমান মিয়া পালিয়ে যান। তবে তার ভাইসহ ৫জনকে আটক করে জগন্নাথপুর থানার পুলিশ।

ব্যবসায়ী নোমানকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ করেছে স্থানীয় জনসাধারণ।

এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত  মালামাল উদ্ধার ও ৫ জন আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, জিজ্ঞাসাবাদে  ব্যবসায়ী নোমানের ভাই আমান হোসেন জানিয়েছেন নবীগঞ্জ উপজেলা সদরের টিসিবির ডিলার গালিব ট্রেডার্সের মালিক আব্দুল হাদীর কাছ থেকে এসব পণ্য কেনা হয়েছে।

এ সংক্রান্ত মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান সহকারী কমিশনার ইয়াসির আরাফাত। তবে ডিলার আব্দুল হাদী এ অভিযোগ অস্বীকার করে বলেছেন, বিগত ২০ বছর ধরে টিসিবির পণ্য বিক্রি করছেন। কোনো সময়ই এ ধরনের কাজ করেননি তিনি।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল জানান, নোমান ইনাতগঞ্জ এলাকার একজন বড় ব্যবসায়ী। তার কমপক্ষে ৩০টি ছোট বড় গোডাউন ইনাতগঞ্জ ও পার্শ্ববর্তী জগন্নাথপুর উপজেলায় রয়েছে।

তিনি ডিলার না হয়েও টিসিবির মালামাল গুদামজাত করেছেন খবর পেয়ে হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলা প্রশাসনের সমন্বয়ে একযোগে অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরো জানান, ইনাতগঞ্জে টিসিবির কোনো ডিলার নেই। পার্শ্ববর্তী কামারগাও ও বান্দেরবাজারের জামান ভেরাইটিজ স্টোরের মালিক টিসিবির ডিলার রয়েছেন। তিনি বেশ কিছুদিন ধরে টিসিবির মাল কিনছেন না বলে শুনেছি। তিনি অবৈধভাবে নোমানের কাছে মাল বিক্রি করছেন কি না খোঁজ নেয়া হচ্ছে।

এ ব্যাপারে সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা করা হবে।

এদিকে জামান ট্রেডার্সের মালিক জামাল জানান, বৃহস্পতিবারেও তিনি টিসিবি থেকে ১৫শ লিটার তেল, ১ টন চিনি ও ১শ কেজি ডাল উত্তোলন করেছেন। 

এদিকে চুনারুঘাট থানার ওসি চম্পক দাম জানান, উপজেলার বাল্লা রোডে ১৪শ কেজি সরকারি চাল পাচার করার অপরাধে নালমুখ বাজারের চাল ব্যবসায়ী জামাল উদ্দিন মোল্লার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন এসআই আজহার হোসেন।

তিনি জানান, নালমুখ বাজার থেকে চুনারুঘাট সদরে দুটি ব্যাটারিচালিত টমটমের মাধ্যমে ২৮ বস্তা চাল পাচার করেন। পুলিশ ওই দুটি টমটম আটক করলে চালকরা চালের মালিক জামাল উদ্দিন মোল্লার বলে জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com