চাল পাচার : শিবগঞ্জের সেই ইউপি চেয়ারম্যানের ভাইয়ের ডিলারশীপ বাতিল

0

অনিয়ম-দুর্নীতির অভিযোগে বগুড়ার শিবগঞ্জে ময়দানহাট্টা ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মশিউর রহমান চয়নের ডিলারশিপ বাতিল করেছে উপজেলা প্রশাসন। এছাড়াও তার বিরুদ্ধে ফৌজদারি অপরাধে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির।

জানা গেছে, গত ৪ এপ্রিল ১০ টাকা কেজির চাল বিতরণের সময় উপজেলা খাদ্য কর্মকর্তাসহ ওই ইউপির মহিলা সদস্য ও এক সাংবাদিক উপস্থিত হয়ে নানা অনিয়ম হাতেনাতে ধরে ফেলে। এসময় প্রায় ১৫ বস্তা চাল অবৈধভাবে পাচার করা হচ্ছিল বলে অভিযোগ উঠে।

পরে খাদ্য কর্মকর্তা চাল জব্দ করলেও ময়দানহাট্টা ইউপি চেয়ারম্যান এসএম রুপম ও তার ভাই ডিলার মশিউরসহ কয়েকজন দুর্বৃত্ত এসে হামলা করে চাল ছিনিয়ে নিয়ে যায়। এসময় আহত হন মহিলা সদস্য শাহানা ও সংবাদকর্মী শাজাহান আলীসহ আরো দুইজন। এঘটনার পরদিন দৈনিক নয়া দিগন্ত পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। এরপর চয়নের ডিলারশিপ বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করে উপজেলা প্রশাসন।

এ ঘটনায় থানায় এজাহার হলেও রহস্যজনক কারণে আজো মামলা হয়নি বলে অভিযোগ। এদিকে সংবাদকর্মীকে মারধরের ঘটনায় খবর পেয়ে গত ৬ এপ্রিল সংবাদ সংগ্রহ করতে গিয়ে বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু ও জিটিভির ক্যামেরাপারসন রাজুর হামলার শিকার হন। এসময় তাদের ক্যামেরা ছিনিয়ে নেয়ারও চেষ্টা করে একদল বাহিনী। এ ঘটনার মাত্র তিন দিন পর আবারো ময়দানহাট্টা ইউনিয়নের চন্দ্রহাটা থেকে ১০ বস্তা চাল জব্দ করেন দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার মো: মাহফুজুর রহমান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবীর বলেন, অন্যায়কারী যেই হোক তাকে ছাড় দেয়া হবে না। ওই ডিলারের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com