যৌনকর্মীরা কীভাবে মোমবাতি জ্বালবে: মোদিকে প্রশ্ন স্বস্তিকার

0

ভারত জুড়ে চলা লকডাউনে নতুন কর্মসূচি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনাভাইরাসের অন্ধকার থেকে দেশকে আলোর পথে নিতে রবিবার রাতে আলো নিভিয়ে মোমবাতি জ্বালানোর ডাক দিয়েছেন তিনি।

অভিযোগ উঠেছে, করোনা নিয়ে মোদির কয়েকবারের বক্তব্যে ১৩০ কোটি দেশবাসীর কথা উল্লেখ থাকলেও রয়ে গেছে পক্ষপাতিত্ব। যারা গরিব বা দিন আনে দিন খায় তাদের কীভাবে চলবে সে বিষয়ে ভুল করেও আলোকপাত করেননি তিনি।

যাদের টাকা, খাবার বা দরকারি পানিটুকু পর্যন্ত নেই তারা কীভাবে মোমবাতি বা মোবাইলের আলো জ্বালবেন সে প্রসঙ্গ তোলেননি মোদি।

প্রধানমন্ত্রীর এই বক্তব্যে হতবাক ও ক্ষুব্ধ পশ্চিমবঙ্গের অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। তিনি টুইটারে লেখেন, “দেশবাসীকে একত্রিত হয়ে করোনামুক্ত ভারত গড়ার ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী। কিন্তু যাদের বাঁচবার সামান্য রসদটুকুও নেই তারা কী করেই বা মোবাইলের আলো জ্বালবে? মোমবাতি জ্বালবে। ও.. যৌনকর্মীদের বেঁচে থাকার জন্য শুধু সেক্সটাই তো প্রয়োজন।”

সেইসঙ্গে একটি ছবিও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন স্বস্তিকা। যৌনপল্লীর বাসিন্দা রিঙ্কি, টিনিদের বাড়ি থেকে বের করে দেওয়া হয়েছে। তিন সন্তান নিয়ে তাদের ঠিকানা ১০০ ফুটের একটি বেঞ্চ। সেখানেই পালা করে তারা ঘুমোচ্ছে। লকডাউনে তাদের খাবার, পানি কিছুই জোটেনি।

এরপর অন্য একটি টুইটে স্বস্তিকা লেখেন, “কিন্তু দেশবাসী হিসেবে তাদেরও তো অধিকার আছে যারা আমাদের জন্য এই লকডাউনেও কাজ করছেন তাদের প্রতি শ্রদ্ধা নিবেদনের। আমি দুঃখিত, ওরা বোধহয় এসব থেকে বঞ্ছিত।”

এ দিকে মোদির এই আহ্বানের বিদ্রূপ করে সমালোচনার শিকার হয়েছেন বলিউড তারকা তাপসী পান্নু। এ ছাড়া অন্য তারকাদের বেশির ভাগই প্রধানমন্ত্রীর পক্ষে প্রতিক্রিয়া জানিয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com