তিন সপ্তাহ পর লকডাউনের ফল পাচ্ছে ইতালি

0

চীনের পর করোনা সবচেয়ে ভয়াল থাবা বসিয়েছে ইতালিতে। এই মারণ ভাইরাসের কালো থাবায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছে দেশটি। প্রতিদিনই দেশটিতে শত শত মানুষ মারা যাচ্ছেন।  ইতালিতে তিন সপ্তাহ ধরে চলছে লকডাউন। আর সেই লকডাউনের ফল পাচ্ছে ইতালি। মৃত্যুর সংখ্যা, গুরুতর আক্রান্তের সংখ্যা এবং ইতালিতে করোনাভাইরাসের নতুন সংক্রমণ; সবই করোনার দুঃসময়ে আশা দেখাচ্ছে। 

ইতালিয়ান সরকারের উপদেষ্টা লুকা রিচেল্ডি এমনটাই দাবি করেছেন। তিনি জানান, করোনা আক্রান্তের কারণে নতুন করে ইনটেনসিভ কেয়ারে নেওয়া রোগীর সংখ্যা কমছে। শনিবার একশ ২৪ জনকে ইনটেনসিভ কেয়ারে নেওয়া হয়। কিন্তু রবিবার মাত্র ৫০ জনকে নেওয়া হয় ইনটেনসিভ কেয়ারে।জানা গেছে, ইতালিতে নতুন করে আক্রান্তের সংখ্যাও কমেছে। শনিবারের দেশটিতে আক্রান্তের সংখ্যা ছিল পাঁচ হাজার নয়শ ৭৪ জন। কিন্তু রবিবারের নতুন করে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার দু’শ ১৭ জন। মৃত্যুর হারও ধীরে ধীরে কমছে। গত শনিবার করোনায় আক্রান্ত হয়ে আটশ ৮৯ জন মারা যান। আর রবিবার মারা গেছেন সাতশ ৫৬ জন।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাতশ ৫৬ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার দু’শ ১৭ জন। আর মোট আক্রান্তের সংখ্যাটি দাঁড়িয়েছে ৯৭ হাজার ছয়শ ৮৯ জনে। ১৩ হাজার ৩০ জন এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে ইতালিতেই সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com