সারাবিশ্বে করোনা আতঙ্কের মধ্যেই উ. কোরিয়ার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ

0

সারাবিশ্বে করোনা আতঙ্কের মধ্যেই ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে উত্তর কোরিয়া। জাপান সাগরের দিকে রোববার দু’টি প্রজেক্টাইল মিসাইল নিক্ষেপ করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চীফ অব স্টাফ এ তথ্য নিশ্চিত করেছেন।

মাত্র এক সপ্তাহের ব্যবধানে এ নিয়ে দুই দফা ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়া। এর আগে গত ২১ মার্চ আরও দু’টি প্রজেক্টাইল মিসাইল উৎক্ষেপণ করা হয়।

ওই ক্ষেপণাস্ত্র দুটি স্বল্পমাত্রার ব্যালিস্টিক মিসাইল ছিল বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়া। পিয়ংইয়ং প্রদেশ থেকে পূর্ব সাগরের দিকে ওই ক্ষেপণাস্ত্রগুলো উৎক্ষেপণ করা হয়েছে।

north-2

কয়েক মাসের বিরতি দিয়ে চলতি মাসের শুরু থেকেই নতুন করে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ শুরু করেছে উত্তর কোরিয়া। দেশটি এমন এক সময় ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাচ্ছে যখন সারাবিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ করোনার আতঙ্কে দিন কাটাচ্ছে। ফলে দেশটির এমন কর্মকাণ্ড নিয়ে বেশ সমালোচনা হচ্ছে।

অপরদিকে, চীনের সীমান্তে অবস্থানের পরও দেশটিতে এখন পর্যন্ত কারো করোনায় আক্রান্ত বা মৃত্যুর খবর পাওয়া যায়নি। এ নিয়েও যথেষ্ট গুঞ্জন রয়েছে। ধারণা করা হচ্ছে দেশটি করোনা নিয়ে তথ্য গোপন করছে। এর মধ্যেই দক্ষিণ কোরিয়ার সংবাদ মাধ্যমে দাবি করা হয়েছে যে, উত্তর কোরিয়ায় করোনায় আক্রান্ত সন্দেহে বেশ কয়েকজনকে গুলি করে হত্যা করা হয়েছে।

ইয়োনহাপ নিউজ এজেন্সি দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীর বরাত দিয়ে জানিয়েছে, রোববার কমপক্ষে একটি প্রজেক্টাইল মিসাইল নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া। তবে এ বিষয়ে দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা বিস্তারিত কিছু জানায়নি। চলতি মাসে এ নিয়ে চার দফা ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো পিয়ংইয়ং।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com