করোনা : বিদেশিদের ভিসার মেয়াদ বাড়াল ব্রিটিশ সরকার

0

করোনাভাইরাসের কারণে যুক্তরাজ্যে আটকেপড়া বিদেশিদের ভিসার মেয়াদ বাড়িয়েছে ব্রিটিশ সরকার। গত ২৪ জানুয়ারি যাদের ব্রিটিশ ভিসার মেয়াদ শেষ হয়েছে, আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের ভিসার মেয়াদ আগামী ৩১ মে পর্যন্ত বাড়ানো হবে।

বুধবার (২৫ মার্চ) ঢাকার ব্রিটিশ হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে দেশটির সরকারের নেয়া এই সিদ্ধান্ত জানিয়েছে।

যুক্তরাজ্যের স্বরাষ্ট্র সচিব প্রীতি প্যাটেল গত ২৪ মার্চ ঘোষণা দিয়েছেন, ২৪ জানুয়ারি যাদের ব্রিটিশ ভিসার মেয়াদ শেষ হয়েছে, অথচ করোনাভাইরাসের কারণে বাড়ি ফিরতে পারছেন না, এমন ব্যক্তিদের ভিসার মেয়াদ আগামী ৩১ মে পর্যন্ত বাড়ানো হবে।

প্রীতি প্যাটেল জানান, যুক্তরাজ্য মানুষের স্বাস্থ্য ও সুস্থতার বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে। ফলে তাদের নিয়ন্ত্রণের বাইরে পরিস্থিতির জন্য কাউকে শাস্তি দেওয়া হবে না।

‘মানুষের ভিসার মেয়াদ বাড়িয়ে আমরা মানুষকে মানসিক প্রশান্তি দিচ্ছি এবং গুরুত্বপূর্ণ সেবা গ্রহণকারীরা যাতে তাদের কাজ চালিয়ে যেতে পারে তাও নিশ্চিত করছি,’ উল্লেখ করেন তিনি।

ভিসার মেয়াদ বাড়াতে হলে আবেদন করতে হবে। আবেদনের করার জন্য ইমেইল CIH@homeoffice.gov.uk। আবেদন বিবেচনা করে ভিসার মেয়াদ বাড়ানো হবে।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসে যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৮ হাজার ২২৭ জন আক্রান্ত হয়েছে আর ৪২৭ জন মানুষ প্রাণ হারিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com