স্লোভেনিয়ায় করোনাভাইরাসে ৩ জনের মৃত্যু, আক্রান্ত ৪৪৩

0

মধ্য ইউরোপের দেশ স্লোভেনিয়াতে প্রতিনিয়ত বেড়েই চলছে কোভিড-১৯ খ্যাত নোভেল করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা। স্লোভেনিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী এ পর্যন্ত স্লোভেনিয়াতে সব মিলিয়ে ৪৪৩ জনকে শনাক্ত করা হয়েছে যাদের শরীরে নোভেল করোনাভাইরাস পজিটিভ ধরা পড়েছে। এর মধ্যে সবচেয়ে বেশী আক্রান্তের সংখ্যা স্লোভেনিয়ার রাজধানী লুবলিয়ানাতে এবং এরপর পর্যায়ক্রমে ক্রানিয়ে ও ছেলইয়েতে।

এদিকে, স্লোভেনিয়াতে করোনা ভাইরাসের প্রভাবে গত দুই দিনে আরও নতুন করে দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো তিন। স্লোভেনিয়ার বর্তমান স্বাস্থ্যমন্ত্রী টমাজ গ্যানটারের পক্ষ থেকে এ তথ্যটি নিশ্চিত করা হয়। এদের মধ্যে একজন স্লোভেনিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর ম্যাটলিকায় বসবাস করতেন। গত ১৯ মার্চ বৃহস্পতিবার করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সম্পূর্ণ স্লোভেনিয়াকে লক ডাউন করার ঘোষণা দেওয়া হয়েছিলও যা এখনও অব্যাহত রয়েছে। স্থানীয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে খুব বেশী প্রয়োজন না থাকলে কাউকে ঘরের থেকে বাহিরে বের না হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। বাস, ট্রেনসহ সকল ধরণের পাবলিক ট্রান্সপোর্ট সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। লুবলিয়ানাতে অবস্থিত স্লোভেনিয়ার একমাত্র এয়ারপোর্ট ইয়োজে পুচনিক ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকেও গত ১৭ই মার্চ থেকে সকল ধরণের ফ্লাইট পরিস্থিতির উন্নতি না ঘটা পর্যন্ত সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে। 

পার্শ্ববর্তী রাষ্ট্র ইতালির মতো ক্রোয়েশিয়া এবং হাঙ্গেরির সাথেও সাময়িকভাবে সীমান্ত সংযোগ বিচ্ছিন্ন রাখা হয়েছে। কিছু নির্দিষ্ট পয়েন্ট ছাড়া অন্যান্য সকল জায়গায় প্রতিবেশী অস্ট্রিয়ার সাথেও স্লোভেনিয়ার সীমান্ত যোগাযোগ সাময়িক সময়ের জন্য বন্ধ রাখা হয়েছে। এশিয়াসহ ইউরোপের বাহিরে বিভিন্ন দেশে প্রায় দুইশো এর অধিক স্লোভেনিয়ার নাগরিক আটকা পড়েছেন এবং তাদেরকে খুব দ্রুত নিজ দেশে ফিরিয়ে আনার জন্য স্লোভেনিয়ার কেন্দ্রীয় সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে খুব শীঘ্রই কাজ শুরু করার ইঙ্গিত দেওয়া হয়েছে। 

স্পার, হফার, লিডল, ফামা ডিএমসহ যে সকল সুপারশপ তারা এ পরিস্থিতিতে তাদের কর্মঘণ্টা কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে এবং একই সময় একজনের অধিক কিংবা একই পরিবারের এক সদস্য ছাড়া অন্য কাউকে অনেক সময় প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে না। স্থানীয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে অযথা বাহিরে ঘোরাফেরা করলে চারশো ইউরো জরিমানা করা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com