সিটি নির্বাচন বাতিলের মামলা: সিইসিসহ ১৫ বিবাদীকে জবাব দাখিলের নির্দেশ

0

ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন বাতিল চেয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে করা মামলায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাসহ ১৫ বিবাদীকে জবাব দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। 
আজ বুধবার ঢাকার নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক উৎপল ভট্টাচার্য এই আদেশ দেন।
মঙ্গলবার এই ট্রাইব্যুনালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন বাদী হয়ে মামলা করেন। এর আগে গত সোমবার একই ট্রাইব্যুনালে ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়ালও মামলা করেন। মামলায় গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সিটি নির্বাচনে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে ওই নির্বাচন বাতিল ও পুনরায় নির্বাচনের দাবি করা হয়েছে।
মামলায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম ও দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, উত্তর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলামসহ আটজনকে বিবাদী করা হয়েছে।
মামলার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন ফলাফল বাতিল চাওয়া হয়েছে এবং নতুন নির্বাচন ও নির্বাচনের পরিবেশ নিশ্চিত করার আবেদন করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করেছেন এবং আগামী ২ এপ্রিল বিবাদীদের জবাব দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com