নির্বাচনে অনিয়ম: সিইসিসহ ৮ জনের বিরুদ্ধে মামলার আবেদন করেছেন তাবিথ আউয়াল

0

ঢাকা উত্তর সিটি নির্বাচনে অনিয়মের অভিযোগ নির্বাচনী ট্রাইব্যুনালে প্রধান নির্বাচন কমিশনার ও আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলামসহ ৮ জনকে বিবাদী করে মামলার আবেদন করেছেন বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। সোমবার সকালে এ মামলার আবেদন করা হয়। মামলায় ঢাকা উত্তর সিটিতে নতুন নির্বাচনের দাবি জানানো হয়।

আবেদনটি ট্রাইব্যুনালে প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছেন তাবিথ আউয়ালের আইনজীবী ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান। তিনি জানান, গতকাল মামলার আবেদন দাখিল করা হলে সেটি গ্রহণ হয় নি, সোমবার সকালে আবারও আবেদন দাখিল করেন তাবিথ আউয়াল।

নির্বাচনী ট্রাইব‌্যুনাল হি‌সে‌বে দা‌য়িত্বপ্রাপ্ত ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্য ন‌থি পর্যা‌লোচনায় আ‌দেশ দে‌বেন। নির্বাচনী আইন অনুযায়ী ফলাফলের গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে ‘নির্বাচনী ট্রাইব্যুনালে’ সংক্ষুব্ধ প্রার্থী বা তার মনোনীত ব্যক্তিকে আবেদন করতে হবে।

গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোট অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম উত্তরে ও ফজলে নূর তাপস দক্ষিণের মেয়র নির্বাচিত হন। নির্বাচন কমিশন ২ ফেব্রুয়ারি ভোটের গেজেট প্রকাশ করেছে। এরইম‌ধ্যে দুই মেয়র শপথও নি‌য়ে‌ছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com