করোনা ঠেকাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সংযুক্ত আরব আমিরাত

0

করোনাভাইরাসের বিরুদ্ধে সতর্কতামূলক ও প্রতিরোধমূলক ব্যবস্থা আরও জোরদার করার ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাত।

দেশটির স্বাস্থ্য অধিদফতর ঘোষণা করেছে, দেশের যে পরিমাণ প্রতিরোধমূলক ব্যবস্থা নেয়া হয়েছে তাতে করোনাভাইরাস থেকে আত্মরক্ষা করতে সক্ষম হবেন।

শনিবার আবুধাবির জাতীয় সঙ্কট ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য ও নাগরিক সুরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে যে, আরব আমিরাতে এখন পর্যন্ত ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ২১ জন। যাদের মধ্যে পাঁচজন সুস্থ হয়ে ফিরে গেছেন।

‘এমিরেটস ট্যু’র অধীনে ৬১২ জনের পরীক্ষা করা হয়েছে। অন্যদিকে শিক্ষা মন্ত্রণালয় দেশের সব শিশু শিক্ষা প্রতিষ্ঠান সাময়িকভাবে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। শিশুদেরকে এই মরণব্যাধির আক্রমণ থেকে রক্ষা করার অংশ হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

দেশটির স্বাস্থ্য ও নাগরিক সুরক্ষা মন্ত্রী আব্দুর রহমান আল-ওয়াইস জোর দিয়ে বলেছেন যে, দেশের সব সরকারী ও বেসরকারী হাসপাতালগুলো অত্যন্ত গুরুত্বের সঙ্গে এ ভাইরাস থেকে আত্মরক্ষার জন্য কাজ করে যাচ্ছে। যা কোনো কোনো ক্ষেত্রে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্ধারিত মানকেও অতিক্রম করতে পারে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, হাসপাতালগুলোতে উন্নত সেবার মান নিশ্চিত করার জন্য ‘পরিদর্শন দলগুলো’ দেশের সব হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্র ঘুরে ঘুরে দেখছে।

মন্ত্রী আরও বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর থেকে সংযুক্ত আরব আমিরাত দেশের সব স্থল, বিমান ও সমুদ্র বন্দরগুলোতে কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে এবং করোনার ভাইরাস যেসব দেশ ছড়িয়ে পড়েছে সেখান থেকে আসা সমস্ত আগতদের পরীক্ষা করে দেখেছে।

অন্যদিকে আমিরাতে যেসব ইরানি পর্যটক এসেছেন তাদেরকে দেশের পাঠানোর জন্য ইরানি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে। খুব শিগগিরই তাদেরকে দুটি বিমানে করে ইরান পাঠানো হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com