পাকিস্তানে প্রার্থী হলে বিপুল ব্যবধানে জয়ী হবেন এরদোগান : ইমরান খান

0

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান যদি পাকিস্তান থেকে নির্বাচন করেন, তবে তিনি বড় ব্যবধানে জয়ী হবেন বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার ইসলামাবাদে এক যৌথ সংবাদ সম্মেলনে কথা বলেন দুই নেতা। এর আগে দুই দেশ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার জন্য সমঝোতা স্মারকে সই করেছে।

ইমরান খান বলেন, আজকের সকালে দেয়া প্রেসিডেন্ট এরদোগানের ভাষণ পাকিস্তানি জনগণ ব্যাপক পছন্দ করেছেন। গত ছয় মাস ধরে ৮০ লাখ কাশ্মিরি ভারতীয় অবরোধের মধ্যে রয়েছেন। কাশ্মিরি নেতাদের কারাবন্দি করে রাখা হয়েছে। তাদের কোনো অধিকার নেই, ভয়ের মধ্যে বসবাস করছেন। জাতিসংঘের প্রস্তাব অনুসারে কাশ্মির হচ্ছে একটি বিতর্কিত ভূখণ্ড।

ইমরান খান বলেন, সমঝোতা স্মারক সইয়ের মাধ্যমে দুই দেশের মধ্যকার সম্পর্কের নতুন যুগ শুরু হয়েছে। এই সহযোগিতায় দুই দেশই লাভবান হবে। সিরীয় সীমান্ত হয়ে আসা সন্ত্রাসবাদ মোকাবেলায় তুরস্ককে সমর্থন করে পাকিস্তান। রাজনীতি ও অর্থনীতির বাইরে আমাদের সহযোগিতা আরও অনেক দূর এগিয়ে যাবে। আমাদের একটি উন্নত চলচ্চিত্র শিল্প দরকার। ইসলামবিদ্বেষ মোকাবেলায় আমরা সেক্ষেত্রে বিভিন্ন ধারণা বাড়াতে চেষ্টা করছি। যাতে চলচ্চিত্রে মুসলমানদের যেভাবে ভুলভাবে তুলে ধরা হচ্ছে, তার মোকাবেলা করতে পারি।

এরদোগান বলেন, তিন বছর পর আমি একটি সন্তোষজনক সফর করলাম পাকিস্তানে। এ দেশটাকে আমার দ্বিতীয় বাড়ি হিসেবেই দেখে আসছি। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com