অসামাজিক কাজে হাতে-নাতে ধরা : লঘু দণ্ডের পার আ. লীগ নেতার

0

রাজবাড়ীর বালিয়াকান্দিতে এক শিক্ষক ও আওয়ামী লীগের নেতা হোটেলে অসামাজিক কার্যকলাপে লিপ্ত ছিলেন। এসময় তাকে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ডের ঘটনায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। অভিযুক্ত শিক্ষকের নাম আহম্মদ আলী। স্কুল কর্তৃপক্ষ রহস্যজনক কারণে তিন দিনের বেতন কেটে রক্ষা করেছেন ওই শিক্ষককে।

অভিযুক্ত আহম্মদ আলী রামদিয়া বিএমবিসি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি ইসলামপুর ইউনিয়নের বারমল্লিকা গ্রামের লোকমান সেখের ছেলে। তিনি গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হয়ে পরাজিত হন।
এ বিষয়টি এলাকায় প্রকাশ পাওয়ায় তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা তার বহিষ্কারের দাবি জানিয়েছেন।
ফরিদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহ মো: সজিব ১৬ জানুয়ারি হোটেল নিউ গার্ডেন সিটিতে ( আবাসিক) মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় তিনি অসামাজিক কাজ করা অবস্থায় আহম্মদ আলীকে গ্রেফতার করেন।

আহম্মদ আলীর বিরুদ্ধে মোবাইল কোর্ট আইন ২০০৯-এর ধারা ৭ (১) মোতাবেক অভিযোগ গঠন করা হয়। তিনি অশ্লীল ও অসামাজিক কার্যকলাপের দোষ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় দণ্ডবিধি ১৮৬০-এর ২৯৪ (ক) ধারা এবং মোবাইল কোর্ট আইন ২০০৯ এর ৭(২) ও ৮(১) ধারায় আহম্মদ আলীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

পরে আহম্মদ আলী আপীল করে জামিনে মুক্তি পান।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক আহম্মদ আলীর মোবাইলফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও ফোন বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

রামদিয়া বিএমবিসি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক সদস্য বলেন, আমরা কারাদণ্ডাদেশের আদেশ মঙ্গলবার হাতে পেয়েছি। দুই-এক দিনের মধ্যে ম্যানেজিং কমিটির সভা হবে। ওই সভায় আহম্মদ আলীর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

রামদিয়া বিএমবিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলীম উদ্দিন শেখ বলেন, বিদ্যালয় কর্তৃপক্ষের বিনা অনুমতিতে তিন দিন অনুপস্থিত থাকায় সিনিয়র শিক্ষক আহম্মদ আলীকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। অসামাজিক কার্যকলাপের কোনো অভিযোগের প্রমাণ কেউ প্রদান না করায় তিন দিনের বেতন কেটে নেয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী এজাজ কায়সার বলেন, সিনিয়র শিক্ষক আহম্মদ আলীকে ভ্রাম্যমাণ আদালতে যে সাজা হয়েছে তার কোনো প্রমাণ না পাওয়ায় ব্যবস্থা নিতে পারিনি। তবে প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে।
রামদিয়া বিএমবিসি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো: আবুল কালাম আজাদের মোবাইলফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।
ইসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: ফারুক মণ্ডল বলেন, শিক্ষক আহম্মদ আলী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি। তার বিরুদ্ধে যে অসামাজিক কার্যকলাপের অভিযোগ উঠেছে কমিটি পূর্ণাঙ্গ হলে মিটিংয়ে ওই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: আব্দুল হান্নান মোল্যা বলেন, আহম্মদ আলীর বিরুদ্ধে যে অভিযোগ পাওয়া গেছে তা সত্য। রোববার উপজেলা আওয়ামী লীগের সভা আহবান করা হয়েছে। এ সভায় তার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com