টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ ম্যাচে নামছে বাংলাদেশ নারী ক্রিকেট দল

0

টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ ম্যাচে আজ শনিবার নামছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রতিপক্ষ শক্তিশালী দক্ষিণ আফ্রিকা। আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে এই ম্যাচটি বাংলাদেশের জন্য হয়ে দাঁড়িয়েছে নিয়মরক্ষার। তাই এই ম্যাচে ভালো মোমেন্টাম নিয়ে দেশে ফেরার লক্ষ্য অধিনায়ক নিগার সুলতানার। দুবাইয়ে ম্যাচ শুরু বাংলাদেশ সময় রাত ৮টায়।

স্কটল্যান্ডকে হা‌রি‌য়ে আর ইংল্যান্ডের বিপ‌ক্ষে ভা‌লো খে‌লে প্রত্যাশা বা‌ড়ি‌য়ে‌ছিল বাংলা‌দেশ। কিন্তু প‌রের দু’ম্যাচে ব্যর্থতার গল্প লি‌খে‌ছে নিগার সুলতানার দল। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বাকি দুই ম্যাচে ছন্নছাড়া ব্যাটিং করেছে বাংলাদেশ। এই ব্যাটিং ব্যর্থতার কারণে তারা ন্যূনতম লড়াই পর্যন্ত করতে পারেনি।

ব্যাটিংয়ে দৈন্যদশার কথা স্বীকার কর‌লেন অধিনায়ক। দা‌য়িত্ব নেয়ার মত ব্যাটারের অভাব। দু’ওপেনার আউট হবার পর তাই, পরের ব্যাটারদের টিকে থাকতে লড়াই করতে হয়। সাফ‌ল্য পে‌তে দল হি‌সে‌বে খেলার বিকল্প দেখ‌ছেন না নিগার সুলতানা। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, এটা বুঝাই যাচ্ছে আমাদের সমস্যাটা কোথায়। আমাদের ব্যাটাররা স্ট্রাগল করছে। বিষয়টা এমন না যে অ্যানালাইসিস করে বের করতে হবে। আসলে দুই একটা ব্যাটার নিয়ে আসলে ম্যাচ জেতা পসিবল হয় না।

সমস্যা থে‌কে উত্তর‌ণে টিম ম্যানেজ‌মেন্ট নয়, ক্রিকেটারদেরই সমাধান বের কর‌তে হবে। নিগার বলেন, লম্বা সময় ধরে আসলে এটাই হয়ে আসছে। দারুণ শুরুর পর আমরা সেটা কন্টিনিউ করতে পারছি না। ভালো ক্রিকেট খেলার পরও আমরা ম্যাচ জিততে পারছি না। এই প্রশ্নগুলো আসলে আমাদের ভেতর থেকে আশা উচিত। এ জিনিসগুলো থেকে কিভাবে বের হতে হবে এটা আলাদাভাবে চিন্তা করা উচিত।

শেষ ম্যাচে বাংলাদেশের চাওয়া ইতিবাচক মো‌মেন্টাম নি‌য়ে দে‌শে ফেরা। নিগার বলেন, শেষ ম্যাচে আমাদের একটা সুযোগ ছিল যদি আমরা জিততাম তাহলে একটা সমীকরণের বিষয় থাকত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যদি আমরা ভালো শেষ করতে পারি তাহলে আমাদের জন্য একটা টেকব্যাক থাকবে যে, অন্তত আমরা যাওয়ার আগে একটা ভালো কিছু নিয়ে যাচ্ছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com