ইসরাইলে ‘বীরত্বপূর্ণ’ ক্ষেপণাস্ত্র হামলা উদযাপন করছে ইরান

0

দখলদার ইসরাইলে নজিরবিহীন ক্ষেপণাস্ত্র হামলা করেছে ইরান। দুশো ক্ষেপণাস্ত্র হামলার মধ্যে কয়েকটি ঠেকাতে সক্ষম হয় ইসরাইলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। তেহরানের ছোড়া ক্ষেপণাস্ত্রের ৯০ শতাংশ নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে বলে জানিয়েছে ইরানের ইসলামিক বিপ্লবী গার্ড।

‘বীরত্বপূর্ণ’ এ হামলা সফল হওয়ায় দেশটির নাগরিকরা আনন্দে মেতে উঠেছে।

টাইমস অব ইসরাইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার ইসরাইলের বিরুদ্ধে বড় ধরনের ক্ষেপণাস্ত্র হামলায় দুর্দান্ত সাফল্যে গর্ব করছে ইরান, যা মুসলিম বিশ্বের কিছু অংশে উদযাপনের জন্ম দিয়েছে। তবে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলেছে, বেশিরভাগ ক্ষেপণাস্ত্র সফলভাবে বাধা দেওয়া হয়েছিল।

ইরানের ইসলামিক বিপ্লবী গার্ড ইসরাইলের ওপর ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলায় গর্ব করেছে এবং প্রতিশোধ নিলে ইহুদি জাতির বিরুদ্ধে ‘চূর্ণবিচূর্ণ আক্রমণ’ চালানোর হুমকি দিয়েছে।

হামলার পর ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি একটি ভূগর্ভস্থ অস্ত্র ভান্ডারের ছবি দিয়ে কুরআনের একটি আয়াত টুইট করেছেন। যার অর্থ- ‘বিজয় আল্লাহর কাছ থেকে আসে এবং এটি নিকটবর্তী’।

এদিন ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন ইসরাইলের রাতের আকাশজুড়ে ক্ষেপণাস্ত্রের কমলা আভা ছড়ানোর ফুটেজের সঙ্গে উচ্ছ্বসিত সঙ্গীত বাজিয়েছে। সেই সঙ্গে সাহসী ইরানি জনগণের কথা প্রচার করা হয়। ইরানের দ্বিতীয় শহর মাশহাদের বাসিন্দাদের রাস্তায় গার্ডদের আক্রমণ উদযাপনের ছবি সম্প্রচার করা হয়। হিজবুল্লাহর হলুদ পতাকা ও নিহত হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহর প্রতিকৃতি দেখানো হয়।

কেউ কেউ চিৎকার করে বলছিলেন, ‘আল্লাহ মহান’, ‘আমেরিকার মৃত্যু’ এবং ‘ইসরাইলের মৃত্যু’।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com