বিএনপি ক্ষমতায় এলে জনগণের অধিকার ফিরিয়ে দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করব: সেলিমা

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, জনগণের অধিকার নিশ্চিতে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বিএনপি বিগত ১৭ বছর ধরে আন্দোলন করে আসছে। সেই আন্দোলনের প্রেক্ষিতে আজকে ছাত্র-জনতার বিপ্লবের মাধ্যমে গুম, খুন, নিপীড়নের হাত থেকে জনগণ মুক্তি পেয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে আন্তর্জাতিক গণতন্ত্র দিবসের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশাল মহানগরীর বান্দ রোড প্লানেট ওয়ার্ল্ড শিশু পার্কের সামনে বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, আমরা জনগণের জন্য কাজ করছি। আমরা চেষ্টা করছি সকল মানুষের সমান অধিকার নিশ্চিত করতে। সকল মানুষের স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা, জনগণের স্বাধীনতা, ভোটের স্বাধীনতা অক্ষুণ্ন রাখতে রাষ্ট্র সংস্কারের প্রস্তাব দুই বছর আগে দিয়েছি। বিএনপি ক্ষমতায় আসলে রাষ্ট্র সংস্কার করে জনগণের অধিকার ফিরিয়ে দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করব।

তিনি বলেন, নির্বাচন হচ্ছে গণতন্ত্রের সবচেয়ে বড় ধাপ। নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের প্রতিনিধি নিযুক্ত করেন। আমরা চাই অন্তর্বর্তীকালীন সরকার সুষ্ঠু নির্বাচনমুখী যে সংস্কার দরকার তা করে নির্বাচনের উদ্যোগ নেন। জনগণের অধিকার ফিরিয়ে দিতে নির্বাচন যেমন দরকার তেমনি প্রশাসন, বিচার বিভাগ ও ভোটের অধিকার এই তিনটি মৌলিক স্তম্ভের সংস্কার করে অন্তর্বর্তীকালীন সরকার যেন নির্বাচন দেন সেই আহ্বান রাখি।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে বেলা ১১টায় শুরু হওয়া সমাবেশ চলে দুপুর আড়াইটা পর্যন্ত। এর আগে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বরিশাল ও আশপাশের বিভিন্ন এলাকা থেকে সমাবেশস্থলে জমায়েত হন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা। স্লোাগনে স্লোাগনে মুখর হয়ে ওঠে গোটা এলাকা। সংক্ষিপ্ত সমাবেশে স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com