ভারত যদি বন্ধু রাষ্ট্র হয়, অনতিবিলম্বে শেখ হাসিনাকে বাংলাদেশে হস্তান্তর করবে: ফারুক

0

ভারত যদি বন্ধু রাষ্ট্র হয়, অনতিবিলম্বে শেখ হাসিনাকে বাংলাদেশে হস্তান্তর করবে বলে আশা প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। তিনি বলেন, মোদী সরকারের কাছে অনুরোধ করবো অনতিবিলম্বে শেখ হাসিনাকে বাংলাদেশে হস্তান্তর করুন।

সোমবার (২৬ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রবাস অনলাইন বিএনপি গ্রুপের উদ্যোগে শেখ হাসিনার শাস্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনার উদ্দেশ্যে ফারুক বলেন, এত সুখ আপনার থাকবে না। যত শান্তিতেই ভারতে থাকেন না কেন, বাংলাদেশের জনগণ বাংলার মাটিতে আপনাকে আনবে এবং বিচার করবে। আপনি বিএনপির অসংখ্য নেতাকে গুম করেছেন। আপনার বাহিনী দিয়ে দেশের অসংখ্য জনগণ, ছাত্রদের হত্যা করেছেন। মামলা সবে শুরু হয়েছে। আরও মামলা হবে। বাংলার মাটিতে আপনাকে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

তিনি বলেন, বাংলার মাটিতে শেখ হাসিনার বিচার দেখে যেতে না পারলে মুক্তিযোদ্ধা হিসেবে আমার সার্থকতা আসবে না।

ফারুক বলেন, শেখ হাসিনার প্রেতাত্মারা বাংলাদেশে নতুন করে সমস্যা সৃষ্টি করতে পারে। তার জন্য জাতীয়তাবাদী শক্তির সবাইকে সজাগ থাকতে হবে।

আনসারদের উদ্দেশ্যে তিনি বলেন, গত ১৬ বছরে আপনাদের দাবি কোথায় ছিল? ড. ইউনূস ক্ষমতায় বসার পর আপনাদের দাবির মধ্য থেকে গুলি আসে কেন? কারা এরা? আপনাদের গায়ে নতুন জামা কেন? কারা অর্থ দিয়েছে, এসব তদন্তে বের হবে।

তিনি বলেন, অন্তর্বর্তী সরকার ক্ষমতায় বসেছে মাত্র ২১ দিন। এর মধ্যে ঢাকা শহরটাই যেন দাবির ভূমিতে পরিণত হয়েছে। ড. ইউনূস মাত্র বসেছেন। এখনো শেখ হাসিনার জঞ্জাল মুক্ত করতে পারেননি। ইউপি চেয়ারম্যানদের বরখাস্ত করার সময় পাচ্ছে না। একটু সময়তো তাকে দিতে হবে।

ড. ইউনূসের কাছে দাবি জানিয়ে বিরোধীদলের সাবেক চিপ হুইপ বলেন, আপনার ওপর যে অন্যায় হয়েছে, এগুলো আপনি প্রতিশোধ নেবেন না জানি। তবে আমরা ১৬ বছরের মধ্যে আট বছর জেল খেটেছি। হারুন, বিপ্লব, বেনজীর, আসাদের মতো পুলিশ অফিসার আমার নেতাকর্মীদের বাসায় ঢুকে স্ত্রীর গায়ে হাত তুলে গ্রেফতার করেছে। তাদের আপনাকে আইনের আওতায় আনতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com