প্রশাসনের বিভিন্ন প্রতিষ্ঠানে স্বৈরাচারের দোসর এবং ইঁদুররা রয়ে গেছে: রিজভী

0

প্রশাসনের বিভিন্ন প্রতিষ্ঠানে স্বৈরাচারের দোসর এবং ইঁদুররা রয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশের উত্তর পূর্বাঞ্চলের বন্যাদুর্গত এলাকায় সার্বিক সহায়তা কার্যক্রম শুরু করেছে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব)। এ ত্রাণ সহায়তা কার্যক্রমের এই মহাযজ্ঞ উদ্বোধন করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

সোমবার (২৬ আগস্ট) সকালে রাজধানীর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্সের সামনে ত্রাণ সহায়তা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, গত ১৬ বছর ধরে স্বৈরাচার শেখ হাসিনার সরকার আমাদের ওপর নানা জুলুম অত্যাচার করেছে। যারা চাকুরিরত এবং স্বৈরাচারবিরোধী আন্দোলন করেছেন তাদেরকে পদোন্নতি দেওয়া হয়নি। নানা জুলুম সহ্য করতে হয়েছে। তারপরও সবাই মিলে জাতীয়তাবাদের পতাকা উড্ডীন রেখেছে।

রিজভী বলেন, মুক্ত পরিবেশে শ্বাস নিতে পারছি। কিন্তু প্রশাসনের বিভিন্ন প্রতিষ্ঠানে স্বৈরাচারের দোসর এবং ইঁদুররা রয়ে গেছে। যারা হাতি হওয়ার জন্য মাঝে মাঝে উঁকি দিচ্ছে। আমরা নানাভাবে প্রতিবিপ্লবের আশংকায় আছি। তারা সব জায়গায় ঘাপটি মেরে বসে আছে।

তিনি বলেন, আনসার বাহিনীর কোনো দাবি দাওয়া থাকলে আলোচনা করতে পারেন। তাদের দাবি মেনে নেওয়ার পরও কাউকে অবরুদ্ধ করে রাখার সাহস পেলো কোথায়? আসলে বর্তমান যে অন্তর্বর্তীকালীন সরকার রয়েছে তাকে অস্থির করার জন্য এসব পরিকল্পিতভাবে করা হচ্ছে। আজকে যে সমস্ত সচিবরা রয়েছেন তারা কারা? তারা তো শেখ হাসিনার আমলে নিয়োগ করা। যারা এসপি রয়েছেন তারা তো কম অত্যাচার করেননি। ফ্যাসিবাদ ঠেকাতে প্রশাসনের মাঠ পর্যায়ে পুনর্বিন্যাস করতে হবে। কারণ দোসররা এখনো সুযোগের অপেক্ষায় আছে শেখ হাসিনাকে ফিরিয়ে এনে প্রতিবিপ্লব করার জন্য।

রিজভী আরও বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের উচিত হবে যারা স্বৈরাচার শেখ হাসিনাকে রক্ষা করার জন্য কাজ করেছে তাদেরকে সরিয়ে দক্ষদেরকে পদায়ন করা। পরিকল্পিতভাবে এসব বিলম্ব করা হচ্ছে। তাই না হলে রোববার আনসাররা কোমলমতি শিক্ষার্থীদের ওপর বুট দিয়ে লাথি দিয়ে শরীর থেতলে দিয়েছে, তা ভালো কিছু নয়। দ্রুত অস্ত্র উদ্ধারের আহ্বান জানান রিজভী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com