চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ফখরুলের গাড়িবহরে হামলা: হাছান মাহমুদসহ ৮৬ জনের নামে মামলা

0

সাত বছর আগে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা ও ভাঙচুরের ঘটনায় মামলা হয়েছে। মামলায় রাঙ্গুনিয়ার সাবেক সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদসহ ৮৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৩০০ জনকে।

সোমবার দুপুরে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মমিনুন নেসা খানমের আদালতে মামলাটি করেন চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ-দপ্তর সম্পাদক নাজিম উদ্দিন।

বাদীর আইনজীবী আশরাফুর রহমান বলেন, আদালত মামলাটি গ্রহণ করে রাঙ্গুনিয়া থানার ওসিকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন। মামলায় ৮৬ জনের নাম উল্লেখ করা হয়। বাকি ২০০-৩০০ জন অজ্ঞাতনামা দেওয়া হয়েছে। আগামী ২৪ সেপ্টেম্বরের মধ্যে থানাকে এই প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন- সদ্য অপসারিত হওয়া চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চিশতি, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদার, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মোনাফ সিকদার, সাধারণ সম্পাদক শামসুল আলম তালুকদার, রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তৈয়ব ও সাবেক মন্ত্রী হাছান মাহমুদের ভাই খালেদ মাহমুদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল আলম, সাবেক সাধারণ সম্পাদক শিমুল গুপ্ত, বর্তমান সভাপতি রাসেল রাসু।

মামলার আরজিতে বলা হয়, ২০১৭ সালের ১৮ জুন রাঙ্গামাটিতে পাহাড় ধসের ঘটনা সরেজমিন পরিদর্শন করতে মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধিদল রাঙ্গুনিয়ার কাপ্তাই হয়ে রাঙ্গামাটি যাওয়ার জন্য রওনা হয়। পথিমধ্যে রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালানো হয়। এতে আহত হন মির্জা ফখরুল ইসলাম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমানসহ অনেকে। পরে হামলার শিকার বিএনপির প্রতিনিধিদল রাঙ্গামাটি না গিয়ে চট্টগ্রাম শহরে ফিরে আসে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com