আন্দোলনে আহত-নিহতদের তথ্য নিয়ে ডাটাবেজ তৈরি করা হবে: শারমীন মুরশিদ

0

সমাজকল্যাণ উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেছেন, হাসপাতালের রেজিস্ট্রার থেকে এ আন্দোলনে আহত-নিহতদের তথ্য নিয়ে ডাটাবেজ তৈরি করা হবে। আহতের পুনর্বাসনের জন্য যা যা করার, সমাজকল্যাণ মন্ত্রণালয় তার নৈতিকতার জায়গা থেকে করবে। আহতদের পুনর্বাসিত করবে মন্ত্রণালয়।

সোমবার (১৯ আগস্ট) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহতদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি এসময় আহতদের সঙ্গে কথা বলেন এবং তাদের চিকিৎসার খোঁজ খবর নেন। তিনি যত্ন, সুচিকিৎসা, সেবার মান এবং আন্তরিকতার জন্য কর্তব্যরত চিকিৎসকদের ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, আমরা নতুন করে ডাক্তারদের পেলাম, নতুন করে চিকিৎসা সেবা দেখলাম। এই ডাক্তার ও সেবাই চায় নতুন বাংলাদেশ। উপদেষ্টা উপস্থিত মিডিয়ার প্রতিনিধিদের কাছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহতদের তথ্য দেওয়ার অনুরোধ জানান। এর জন্য মন্ত্রণালয়ে একটি সেল খোলার কথাও জানান উপদেষ্টা।

সমাজকল্যাণ উপদেষ্টা বলেন, বাচ্চাদের সুচিকিৎসা সরকারের প্রধান ম্যান্ডেট। এই বাচ্চাদের যদি নিরাপদ জীবন দিতে না পারি তাহলে আমরা অকৃজ্ঞ জাতি হবো। পিছনের ঘটনা ঘটতে দেওয়া যাবে না। জাতির শ্রেষ্ঠ তরুণদের নিয়ে এখনই ভাবতে হবে। ২০২৪ এর নতুন বাংলাদেশের স্মৃতি মুছে ফেলা যাবে না। আমরা নিহতদের ভুলতে দিব না। যে বাচ্চারা নতুন এক বাংলাদেশ উপহার দিয়েছেন তাদেরকে নিরাপদ জীবন দিতে হবে, তাদেরকে শিক্ষা প্রতিষ্ঠানে ফিরিয়ে আনতে হবে। এই বাচ্চারা সুস্থ্ না হলে, পুনর্বাসিত না হলে আমরা ভালো থাকবো না। সমাজকল্যাণ মন্ত্রণালয়ে যত প্রকল্প রয়েছে, যত পোগ্রাম রয়েছে এখন থেকে এই বীর বাচ্চাদের ফোকাস করে নেওয়া হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com