সার্বক্ষণিক পর্যবেক্ষণে খালেদা জিয়া, চিকিৎসকদের পরামর্শে বিশ্রামে মির্জা ফখরুল

0

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সিসিইউ সুবিধা সংবলিত কেবিনে সার্বক্ষণিক চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন। পাশাপাশি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিকিৎসকদের পরামর্শে বেশ কয়েক দিন ধরে বিশ্রামে রয়েছেন।

গত রবিবার (৭ জুলাই) দিবাগত রাতে গুলশানের বাসভবন ফিরোজায় বিএনপির চেয়ারপারসন অসুস্থ হয়ে পড়েন। পরে মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তে জরুরি ভিত্তিতে সোমবার (৮ জুলাই) ভোর ৪টা ৪৫ মিনিটে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়।

চিকিৎসকদের পরামর্শে বিশ্রামে মির্জা ফখরুল

চিকিৎসকদের পরামর্শে বিশ্রামে রয়েছেন বিএনপির মহাসচিব। গত ১০ জুলাই তার এনজিওগ্রাম করা হয় একটি বেসরকারি হাসপাতালে। পরে চিকিৎসকদের পরামর্শে তিনি সব ধরনের প্রোগ্রামে অংশগ্রহণ থেকে বিরত থাকেন।

সর্বশেষ ৮ জুলাই দলের সংবাদ সম্মেলন করেন মির্জা ফখরুল। সেদিন চেয়ারপারসনের কার্যালয়ে চলমান শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পেনশন স্কিম ‘প্রত্যয়’ বাতিলের আন্দোলন নিয়ে সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি কোটা সংস্কার ও শিক্ষকদের আন্দোলন নিয়ে কথা বলেন।

ওই সংবাদ সম্মেলনে (৮ জুলাই) বিএনপি মহাসচিব বলেন, ‘এটাকে আমরা দুভাবে দেখি—একটা হচ্ছে দেশে অনেক সমস্যা আছে, সেটাকে ডাইভার্ট করার জন্য আন্দোলন তৈরি করা হচ্ছে। আর শিক্ষার্থীদের কোটাবিরোধী দাবিকে আমরা সমর্থন করি, কারণ এটা যৌক্তিক দাবি। এটাকে আমরা অযৌক্তিক বলার কোনও কারণ দেখি না।’

৮ জুলাই মির্জা ফখরুল দলের স্থায়ী কমিটির বৈঠকে অংশগ্রহণ করেন। পরদিন মঙ্গলবার (৯ জুলাই) তার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপির চেয়ারপারসনের মুক্তি, অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, অব্যাহত মূল্যস্ফীতি ও নজিরবিহীন দুর্নীতিসহ নানা ইস্যুতে কর্মসূচি দেবে বিএনপি।

তবে, ১১ জুলাই থেকে যুগপতে যুক্ত বিরোধী দলগুলোর সঙ্গে বিএনপির মতবিনিময় শুরু হলেও মির্জা ফখরুল কোনও বৈঠকে অংশগ্রহণ করেননি। এরইমধ্যে ১২ জুলাই এক দফা আন্দোলনের বছরপূর্তি পালন করেছে যুগপৎসঙ্গী গণতন্ত্র মঞ্চ। এই আয়োজনে দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী অংশগ্রহণ করেন।

শনিবার (১৩ জুলাই) দলের একটি সভায় ভার্চুয়ালি অংশগ্রহণ করেন মির্জা ফখরুল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com