কোটা পদ্ধতি সংস্কারের একদফা দাবিতে গণপদযাত্রায় রাবি শিক্ষার্থীরা

0

সরকারি চাকরির সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে কোটা পদ্ধতি সংস্কারের একদফা দাবিতে শান্তিপূর্ণ গণপদযাত্রা করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (১৪ জুলাই) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে রাজশাহী জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করতে এক বিশাল গণপদযাত্রা বের করেন শিক্ষার্থীরা।

এ সময় কোটাবৈষম্য নিরসন করে সংসদে আইন পাসের লক্ষ্যে জরুরি অধিবেশন আহ্বান ও ২৪ ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের ওপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান রাবি শিক্ষার্থীরা।

পদযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড হয়ে তালাইমারি, সাহেব বাজার, সিঅ্যান্ডবি মোড় প্রদক্ষিণ করে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত যাবে। সেখানে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি পৌঁছাতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেবেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় থেকে জেলা প্রশাসকের কার্যালয় প্রায় ৮ কিলোমিটার দূরে হওয়ায় শিক্ষার্থীরা পানির বোতল ও ছাতা সঙ্গে নিয়ে আসেন।

অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আনোয়ার হোসেন বলেন, সরকারি চাকরির সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে কোটা পদ্ধতি সংস্কার করার একদফা দাবিতে আজকে আমরা গণপদযাত্রা করছি। প্রধানমন্ত্রীর কাছে স্মারক পাঠাতে আমরা শান্তিপূর্ণ পদযাত্রা নিয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করবো। আমরা চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে জরুরি অধিবেশন ডেকে আমাদের ছাত্র সমাজের যে যৌক্তিক দাবি সে বিষয়ে আলোচনা করে একটি যৌক্তিক সিদ্ধান্তে উপনীত হোন।

এ বিষয়ে তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফাহিম রেজা বলেন, আমাদের আজকের কর্মসূচি হলো আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে জেলা প্রশাসকের অফিস পর্যন্ত পদযাত্রা করবো এবং স্মারকলিপি প্রদান করবো। পথে আমাদের সঙ্গে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজের শিক্ষার্থীরা যুক্ত হবে। আমরা আজকের পদযাত্রার মাধ্যমে জেলা প্রশাসক মহোদয়ের মাধ্যমে রাষ্ট্রপতি মহোদয়ের প্রতি দাবি জানাচ্ছি যে, অতি দ্রুত সংসদে জরুরি অধিবেশন ডেকে আইন প্রণয়নের মাধ্যমে কোটার যৌক্তিক সংস্কার করা হোক।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com