খালেদা জিয়াকে মুক্ত করতে আমাদের গণতন্ত্রকে মুক্ত করতে হবে: মীর হেলাল

0

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর হেলাল বলেছেন, খালেদা জিয়ার জীবন হুমকির মুখে। সরকার রাজনৈতিক প্রতিহিংসা থেকে আটকে রেখে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। দেশে তার সঠিক চিকিৎসা হচ্ছে না। নিঃশর্ত মুক্তি না দিয়ে তার প্রতি চরম অন্যায় করা হচ্ছে। বেগম জিয়ার আপসহীনতা ও সীমাহীন জনপ্রিয়তায় সরকার ভীত। বেগম জিয়াকে মুক্ত করতে আমাদের গণতন্ত্রকে মুক্ত করতে হবে। চলমান আন্দোলনকে বেগবান করতে তরুণ ও যুবকদের এগিয়ে আসতে হবে।

শনিবার (১৩ জুলাই) বিকেলে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেটেব (জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশে) চট্টগ্রাম জেলার মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মীর হেলাল বলেন, এই সরকার জনবিচ্ছিন্ন সরকার। তারা জনগণকে তোয়াক্কা করে না।‌ আওয়ামী লীগ দেশের উন্নয়ন কাঠামো ভেঙে দিয়েছে। শিক্ষাব্যবস্থা ও স্বাস্থ্যব্যবস্থা ধ্বংসের দ্বারপ্রান্তে। সাম্প্রতিক নিউজগুলো দেখে মনে হয় এখন আমের মৌসুম না, কেলেঙ্কারি ফাঁস হওয়ার মৌসুম চলছে। সাবেক পুলিশ প্রধান থেকে শুরু করে সাংবিধানিক প্রতিষ্ঠান পাবলিক সার্ভিস কমিশনের ড্রাইভার পর্যন্ত বিভিন্ন দপ্তরের উচ্চ, মধ্যম ও নিম্নস্তরের নানা রকম পদধারীদের দুর্নীতির ফিরিস্তি নিত্যদিনের নিউজ হয়ে উঠেছে। ব্যাংকগুলো লুট করে টাকা পাচার করা হয়েছে। হাজার হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগ থাকা সত্ত্বেও আজ বড় বড় রাঘব-বোয়ালকে ধরা হচ্ছে না।

তিনি আরও বলেন, সরকারের উন্নয়ন কাগজে-কলমে সীমাবদ্ধ কিন্তু বাস্তবে তা অন্তঃসারশূন্য। জিডিপির হিসাব নিয়ে সরকার লুকোচুরি করছে। দেশের অর্থনৈতিক অবস্থা এতটাই ভঙ্গুর হয়েছে কোনো দাতা সংস্থা ও দেশ সরকারকে ঋণ দিচ্ছে না। নিত্যপণ্যের দাম সাধারণের নাগালের বাইরে। দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। মামলা-হামলা ও নির্যাতনের ভয়ে জনগণ প্রতিবাদ করতে পারছে না। এভাবে ফ্যাসিস্ট কায়দায় দেশ চলতে পারে না। দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধারের চলমান গণতান্ত্রিক আন্দোলন সফল করতে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার বিকল্প নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com