নতুন করে আবার সামনে আসছে ফিনালিসিমা ট্রফি আয়োজন

0

কোপা আমেরিকা ও ইউরো চ্যাম্পিয়নশিপের ডামাডোলে নতুন করে আবার সামনে আসছে ফিনালিসিমা ট্রফি আয়োজন। মূলত, কোপা আমেরিকা চ্যাম্পিয়ন ও ইউরো চ্যাম্পিয়নদের মধ্যে আয়োজিত হয় এই ট্রফির ম্যাচটি। এর আগে ২০২২ সালে তৎকালীন ইউরো চ্যাম্পিয়ন ইতালি ও তৎকালীন কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মধ্যে আয়োজিত হয়েছিল ম্যাচটি। যেখানে আর্জেন্টিনা ৩-০ ব্যবধানে হারিয়েছিল ইতালিকে।

আবারও হতে যাচ্ছে ফিনালিসিমা। উয়েফা ও কনমেবল ইতোমধ্যেই এটা আয়োজনের সবুজ সংকেত প্রদান করেছেন। আগামী সোমবার বাংলাদেশ সময় সকাল ৬টায় ২০২৪ সালের কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা ও কলম্বিয়া। আর ইউরো ২০২৪ এর ফাইনালে খেলবে স্পেন ও ইংল্যান্ড। ম্যাচটি হবে আগামী রোববার রাত ১টায়। এই দুই টুর্নামেন্টের শিরোপাজয়ীদের মধ্যেই আয়োজিত হবে ফিনালিসিমা।

ফিনালিসিমা কবে আয়োজন হবে, সেটি নিয়ে নির্দিষ্ট তারিখ এখনো চূড়ান্ত করেনি কর্তৃপক্ষ। তবে ২০২৫ সালের মাঝামাঝি সময়ে হওয়ার জোর সম্ভাবনা রয়েছে। আগামী বছর ১৫ জুন থেকে ১৩ জুলাই পর্যন্ত পর্যন্ত আয়োজিত হবে ফিফা ক্লাব বিশ্বকাপ। ধারণা করা হচ্ছে, এই টুর্নামেন্টের আগে বা পরেই আয়োজিত হবে ফিনালিসিমা।

এখনো ভেন্যু ঠিক না হলেও ইউরোপ এবং আমেরিকার কোনো এক মাঠেই আয়োজিত হতে পারে ম্যাচটি। তবে সেক্ষেরে আবারও ইংল্যান্ডের ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে আয়োজনের সম্ভাবনা রয়েছে। এই মাঠেই গতবার আর্জেন্টিনা হারিয়েছিল ইতালিকে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com