সরকার খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিলে দলই চিকিৎসার ব্যবস্থা করবে: ফখরুল

0

সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিলে দলই চিকিৎসার ব্যবস্থা করবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল সোমবার (৮ জুলাই) দুপুরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নিয়ে এসে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাত চারটার সময় তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। তিনি প্রায়ই হাসপাতালে যাওয়া-আসার মধ্যে রয়েছেন। ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রয়েছেন। সরকার তাকে নিঃশর্ত মুক্তি দিলে আমরা তার চিকিৎসার ব্যবস্থা করবো। কিন্তু সরকার তার নিঃশর্ত মুক্তি না দিয়ে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আমরা বারবার দাবি জানাচ্ছি কিন্তু সরকার কর্ণপাত করছে না। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি এখন জাতীয় দাবিতে পরিণত হয়েছে। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলন চলমান থাকবে বলে জানান তিনি।

কোটা সংস্কার আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের বিরোধিতা করে বিএনপির মহাসচিব বলেন, এ বিষয়টা আমরা দুই ভাবে দেখি। দেশের মূল সমস্যা থেকে ডাইভার্ট করতে এ ধরনের আন্দোলন সৃষ্টি। অন্যদিকে ছাত্রদের যে দাবি তার সঙ্গে আমরা একমত।

এসব আন্দোলনে বিএনপির ইন্ধন রয়েছে এমন বক্তব্য মানতে নারাজ মির্জা ফখরুল। তিনি বলেন, দেশের মানুষ নিজেদের দাবিতে ঐক্যবদ্ধ হয়েছে সেটা আমাদের অনুপ্রাণিত করে।

পেনশন নিয়ে শিক্ষকদের যে আন্দোলন চলছে সে প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, শিক্ষকদের বক্তব্য অত্যন্ত যৌক্তিক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফর নিয়ে বিএনপির মহাসচিব বলেন, সরকারের দুর্নীতি লুটপাটের কারণে তারা অর্থ সংকটে ভুগছে এখন তারা সব জায়গায় থেকে টাকা নিয়ে চালাতে চাচ্ছে। সরকারের দুর্নীতিবাজদের জন্য জনগণকে ঋণের ফাঁদে ফেলা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com