কোটাব্যবস্থা নিয়ে আন্দোলনরত ছাত্র-শিক্ষকদের দাবি মেনে নেওয়ার আহ্বান জামায়াতের

0

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা নিয়ে দেশের ছাত্রসমাজ এবং সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা যে আন্দোলন চালিয়ে যাচ্ছেন, সে বিষয়ে বিবৃতি দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

এ দুই ইস্যুতে একটি ন্যায়সঙ্গত সমাধান খুঁজে বের করে ছাত্র-শিক্ষকদের আন্দোলনের অবসান ঘটানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জামায়াতের সেক্রেটারি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

জামায়াতের এক বিবৃতিতে এ আহ্বান জানান মিয়া গোলাম পরওয়ার।

তিনি বলেন, দেশের ছাত্রসমাজ সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কার এবং পাবলিক বিশ্ববিদ্যায়ের শিক্ষকরা সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। ছাত্র ও শিক্ষকগণের আন্দোলনের ফলে দেশের সব বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পড়ালেখা ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। ছাত্র ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবির অবশ্যই যৌক্তিকতা আছে।

তিনি আরও বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, সরকার ছাত্র ও শিক্ষকদের দাবির প্রতি বরাবরই অবজ্ঞা প্রদর্শন করে যাচ্ছে। আমরা মনে করি, ছাত্রছাত্রী এবং শিক্ষকদের সঙ্গে আলাপ-আলোচনা করে তাদের ন্যায়সঙ্গত দাবিগুলো মেনে নিয়ে আন্দোলনের অবসান ঘটনা প্রয়োজন। অবিলম্বে দেশের ছাত্রসমাজ ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে আলাপ-আলোচনা করে তাদের ন্যায়সঙ্গত দাবি মেনে নিয়ে ছাত্র ও শিক্ষকগণের আন্দোলনের অবসান ঘটনোর জন্য আমি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com