ব্রিটেনের নির্বাচনে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় স্টারমারকে অভিনন্দন বিএনপির

0

ব্রিটেনের নির্বাচনে নিরঙ্কুশ বিজয় এবং দেশটির প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় লেবার পার্টির নেতা কিয়ার স্টারমারকে অভিনন্দন জানিয়েছে বিএনপি।

শনিবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের পক্ষ থেকে এ অভিনন্দনের কথা জানান।

এসময় বিএনপি মহাসচিব আশাবাদ ব্যক্ত করে বলেন, যুক্তরাজ্যের যে ঐতিহ্য, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার চেষ্টা করা, তাদের যে অভিজ্ঞতা, সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে যেসব দেশে গণতন্ত্রের সংকট রয়েছে, গণতন্ত্রের ডেফিসিট (ঘাটতি) রয়েছে, সেগুলোতে তাদের যে প্রভাব, সেই প্রভাব বিস্তার করার চেষ্টা করবেন।

মির্জা ফখরুল বলেন, আপনারা ভালো করেই জানেন, যুক্তরাজ্যে নির্বাচন হয়ে গেছে। সেই নির্বাচনে লেবার পার্টি একটা ল্যান্ডসাইড ভিক্টরি পেয়েছে। এরই মধ্যে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, টুইটারের মাধ্যমে তাকে কংগ্র্যাচুলেট করেছেন। আমি দলের পক্ষ থেকে আবার রিপিট করতে চাই, আমরা তাকে অভিনন্দন জানাচ্ছি।

‘একই সঙ্গে এটাও আশা করবো, তার নেতৃত্বে বৃটেনের যে অর্থনীতি-রাজনীতি, যে সমস্যাগুলো, সেগুলো তিনি সমধানে নেতৃত্ব দিতে পারবেন।’

এছাড়া ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে মাসুদ পেজেশকিয়ান নির্বাচিত হওয়ায় তাকেও দলের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান বিএনপি মহাসচিব।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com