পুরো বিশ্বকাপ সাজানো হয়েছে ভারতকে ঘিরে: মাইকেল ভন

0

বিশ্বকাপে প্রথমবার সেমিফাইনালে খেলেছে আফগানিস্তান। স্বাভাবিকভাবেই তাদের মনে ছুঁয়ে গেছে রোমাঞ্চ। বাংলাদেশের বিপক্ষে জয়ে সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পর তারা উদযাপনে মেতে উঠে। কিন্তু এর ৪২ ঘণ্টা পরই নির্মম বাস্তবতার মুখোমুখি হয়েছে আফগানরা।

৪২ ঘণ্টারও কম সময়ে সেমিফাইনালে খেলতে নেমে ৫৬ রানে অলআউট হয়ে গেছে তারা। পরে ম্যাচ হেরেছে ৯ উইকেটের বড় ব্যবধানে। এ ম্যাচের আগে একদিনও অনুশীলনের সুযোগ পায়নি আফগানিস্তানের ক্রিকেটাররা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ ঝেড়েছেন সাবেক ইংল্যান্ড তারকা মাইকেল ভন।

টুইটারে তিনি লিখেছেন, ‘সোমবার রাতে সেন্ট ভিনসেন্টে জিতে বিশ্বকাপের সেমিফাইনালের টিকিট পায় আফগানিস্তান। মঙ্গলবার ত্রিনিদাদগামী বিমান চারঘণ্টা লেট ছিল। তাই অনুশীলনের কোনও সময় পায়নি বা নতুন মাঠের পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার সময়টুকুই পায়নি। আমার মতে, এখানে খেলোয়াড়দের প্রতি সম্মানের অভাব রয়েছে।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আগে থেকেই ঠিক করা ছিল ভারত যদি সেমিফাইনালে উঠে, তাহলে গায়ানায় খেলবেন রোহিত শর্মারা; সুপার এইটে ভারত প্রথম বা দ্বিতীয় যাই হোক না কেন। এ কারণেই সুপার এইটের গ্রুপ ‘ওয়ানে’ প্রথম হয়ে উঠলেও দ্বিতীয় সেমিফাইনালে খেলছে ভারত। প্রতিপক্ষ হচ্ছে গ্রুপ ‘টু’-এর দ্বিতীয় দল ইংল্যান্ড।

এ নিয়েও টুইটারে সরব হয়েছেন ভন। আলাদা এক টুইটে লিখেছেন, ‘নিশ্চিতভাবেই এই সেমিফাইনালটা (আফগানিস্তান-দক্ষিণ আফ্রিকা) গায়ানায় হওয়ার কথা ছিল…; কিন্তু এই টুর্নামেন্ট যেহেতু ভারতকে ঘিরে সাজানো হয়েছে, তাই হচ্ছে না। এটা অন্যদের প্রতি অবিচার।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com