সরকার তার ক্ষমতার সহযোগী আমলা ব্যবসায়ীদের স্বার্থে বাজেটকেও ব্যবহার করবে: সাকি

0

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদ ও সেনাবাহিনীর সাবেক প্রধান আজিজ আহমেদের যদি এতো সম্পদ হয়, তাহলে সরকারের কেন্দ্রে থাকা ব্যক্তিদের সম্পদ কী পরিমাণ আছে। প্রস্তাবিত বাজেটে ১৫ শতাংশ ট্যাক্স দিয়ে কালো টাকা সাদা করার বিধান রাখা হয়েছে। অন্যদিকে বৈধপথে রোজগার করা টাকার ৩০ শতাংশ ট্যাক্স দিতে হবে। এটা তো ক্ষমতা ব্যবহার করে দুর্নীতিকে উৎসাহ দেওয়া হলো। সোমবার রাজধানীর হাতিরপুলের দলীয় কার্যালয়ে গণসংহতি আন্দোলনের পক্ষে ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

প্রস্তাবিত বাজেটের মূল লক্ষ্য ধরা হয়েছে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ উল্লেখ করে জোনায়েদ সাকি বলেন, প্রথমত মূল্যস্ফীতির হিসেবেই রয়েছে ঘাপলা। সরকারিভাবে মূল্যস্ফীতি বলা হচ্ছে ৯ শতাংশের বেশি। কিন্তু বিআইডিএসের হিসাব বলছে মূল্যস্ফীতি ১৫ শতাংশ। মূল্যস্ফীতি নিয়ন্ত্রণের কার্যকর ব্যবস্থা প্রস্তাবিত বাজেটে অনুপস্থিত।

গণসংহতি আন্দোলন মনে করে, বর্তমান সরকার তার ক্ষমতার সহযোগী আমলা ব্যবসায়ীদের স্বার্থে বাজেটকেও ব্যবহার করবে। তাদের দুর্নীতি লুটপাটের পথ অবাধ করবে এবং জনগণের সমস্যা থেকে মুখ ফিরিয়ে থাকবে এটা এই সরকারের চরিত্র নির্দেশক। ফলে জনগণের স্বার্থে বাজেট প্রণয়ন করতে হলে জনগণের ভোটে নির্বাচিত জনবান্ধব সরকার দরকার। গণসংহতি আন্দোলন সেই লড়াই এগিয়ে নেওয়ার জন্য প্রতিশ্র“তিবদ্ধ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com