সঞ্জীবা গার্ডেনসের ফ্ল্যাটের চুক্তিপত্র ছিল ঘটনার মূল পরিকল্পনাকারী শাহীন-সিলিস্তির নামে

0

কলকাতার পার্শ্ববর্তী নিউটাউন এলাকায় বহুতল সঞ্জীবা গার্ডেনসের এক আবাসিক ভবনের বিইউ ৫৬ নম্বর কক্ষে খুন হন সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। সঞ্জীবা গার্ডেনসের ওই ফ্ল্যাটের চুক্তিপত্র ছিল ঘটনার মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীন ও সিলিস্তি রহমানের নামে। এমপি আনার হত্যা ও মরদেহ গুমের সময় সিলিস্তি রহমান ওই ফ্ল্যাটেই ছিলেন। এরপর তিনি হত্যা ও মরদেহ গুমের সমন্বয়ক শিমুল ভূঁইয়ার সঙ্গে বাংলাদেশে চলে আসেন।

সোমবার (৩ জুন) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন আসামি সিলিস্তি রহমানের জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দিতে সিলিস্তি এসব কথা বলেছেন বলে সূত্রে জানা যায়। জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

জবানবন্দির আবেদনে তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় সিলিস্তি রহমানের জবানবন্দি রেকর্ড করা হয়েছে। রিমান্ডে জিজ্ঞাসাবাদে সিলিস্তি জানিয়েছে, তিনি আনোয়ারুল আজীম আনার অপহরণের ঘটনার মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীনের কথিত বান্ধবী। ভিকটিমকে হত্যা ও মরদেহ গুমের সমন্বয়ক শিমুল ভূঁইয়ার সঙ্গে গত ৩০ এপ্রিল কলকাতায় যান। সেখানে শাহীনের ভাড়া বাসায় ওঠেন। বাসাটি শাহীন ও সিলিস্তির নামে চুক্তিপত্র ছিল। হত্যা ও মরদেহ গুমের সময় তিনি বাসাতেই ছিলেন।

এরপর গত ১৫ মে বাংলাদেশে চলে আসেন। ভিকটিমকে হত্যার পরিকল্পনার অংশ হিসেবেই তিনি ওই বাসাতে উঠেছিলেন মর্মে স্বীকার করেন। জিজ্ঞাসাবাদে ঘটনা সম্পর্কে ধারাবাহিক বর্ণনা দেন সিলিস্তি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com