যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামার মায়ের মৃত্যু

0

যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্টলেডি ও প্রেসিডেন্ট বারাক ওবামার স্ত্রী মিশেল ওবামার মা মারিয়ান রবিনসন মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। গতকাল শুক্রবার (৩১ মে) মারিয়ান রবিনসনের মৃত্যু হয় বলে জানিয়েছে তার পরিবার।

মিশেলের মাকে সবাই ‘ফাস্ট গ্র্যান্ডমা’ হিসেবে অভিহিত করত। বারাক ওবামা যখন প্রেসিডেন্ট নির্বাচিত হন এবং হোয়াইট হাউজে যান তখন তার দুই মেয়ে মালিয়া এবং শাশাকে দেখাশুনা করতেন মারিয়ান রবিনসন।

মিশেলের মায়ের জন্ম হয় ১৯৩৭ সালে। তিনিসহ তার ভাইবোন ছিল সাতজন। যখন তিনি কিশোরী ছিলেন তখন তার বাবা মায়ের মধ্যে বিচ্ছেদ হয়ে যায়। মিশেলের মা যুক্তরাষ্ট্রে বর্ণবৈষম্যের উত্থান ও পতন দুটিই দেখেছেন।

রবিনসনের বিয়ে হয় ১৯৬০ সালে। তার ঘরে জন্ম নেয় দুটি সন্তান। যার মধ্যে একজন হলেন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। পেশাদার জীবনে তিনি শিক্ষক এবং সচিব হিসেবে কাজ করেছেন।

মিশেলের পরিবার এক বিবৃতিতে জানিয়েছে, মারিয়ান রবিনসন আট বছর হোয়াইট হাউজে থাকলেও এটির চাকচিক্য তাকে আকৃষ্ট করত না। তিনি প্রায়ই হোয়াইট হাউজ থেকে বের হয়ে যেতেন এবং শুভেচ্ছা কার্ড কিনতেন। ওই সময় অনেকেই তাকে বলতেন আপনার সঙ্গে মিশেল ওবামার চেহারার মিল আছে। তবে তিনি নিজের পরিচয় প্রকাশ না করে বিষয়টি নিয়ে হাসাহাসি করতেন।

সূত্র: রয়টার্স

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com