আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করবেন ট্রাম্প

0

আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করার ঘোষণা দিয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পর্ন তারকাকে ঘুষ দেওয়ার মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পরদিন শুক্রবার (৩১ মে) এ ঘোষণা দেন তিনি। অবশ্য সেজন্য তাকে অপেক্ষা করতে হবে আগামী ১১ জুলাই পর্যন্ত। ওইদিন তার বিরুদ্ধে সাজার রায় দেবে আদালত। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

ম্যানহাটনের ট্রাম্প টাওয়ার লবিতে বসে মামলার সমালোচনা করেন তিনি। একে রাজনৈতিক উদেশ্যপ্রণোদিত বলেও অভিহিত করেন ট্রাম্প। বলেন, হোয়াইট হাউজে দ্বিতীয়বার প্রবেশ করার তার প্রচেষ্টাকে বাধাগ্রস্ত করতেই এমন রায় দিয়েছে আদালত।

৩৩ মিনিটের অলিখিত বক্তব্যে বিচার ব্যবস্থারও সমালোচন করেন ৭৭ বছর বয়সী ট্রাম্প। রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত বিচার থেকে কোনও আমেরিকানই নিরাপদ নয় বলম নাগরিকদের সতর্কও করেন তিনি।

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের সম্ভাব্য এই প্রার্থী বক্তৃতা দেওয়ার সময় সাংবাদিকদের কোনও প্রশ্ন করার সুযোগ দেননি।

আপিল করার জন্য ১১ জুলাই সাজার রায় ঘোষণার পর, এক মাস সময় পাবেন ট্রাম্প। আর আগামী ১৫ জুলাই আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট পদপ্রার্থীর নাম ঘোষণা করবে রিপাবলিকান পার্টি। ফলে সাজা ঘোষণার পর তিনি নির্বাচনে লড়তে পারবেন কিনা তা নিয়ে সংশয় রয়েছে।

ব্যবসায়িক রেকর্ড জালিয়াতিসহ তার বিরুদ্ধে ৩৪টি অভিযোগ আনা হয়েছিল। এই অভিযোগগুলোর প্রতিটিই নিউ ইয়র্কে ‘ই’ বা নিম্ন শ্রণির। এসব মামলায়র প্রতিটিতে সাজা সর্বোচ্চ চার বছরের কারাদণ্ড।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com