গাজার অসহায় মানুষকে সমর্থন করে আপনারা ইতিহাসের সঠিক পথে অবস্থান নিয়েছেন

0

আমেরিকার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ইসরাইলবিরোধী বিক্ষোভের ভূয়সী প্রশংসা করেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। ফিলিস্তিনপন্থি এসব শিক্ষার্থীর উদ্দেশে পাঠানো এক চিঠিতে এই প্রশংসা করেন তিনি।

খামেনি বলেন, গাজার অসহায় মানুষের পক্ষ অবলম্বন করে আপনারা ইতিহাসের সঠিক পথে অবস্থান নিয়েছেন।

ইরানি গণমাধ্যম মেহের নিউজ জানিয়েছে, ইরানের সর্বোচ্চ নেতা তার চিঠিতে মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের ইসরাইলবিরোধী বিক্ষোভের প্রতি সংহতি প্রকাশ করে তাদেরকে প্রতিরোধ ফ্রন্টের অংশ বলে মন্তব্য করেন। স্পর্শকাতর পশ্চিম এশিয়ার বিদ্যমান পরিস্থিতি ও ভাগ্য পরিবর্তনের ওপর গুরুত্ব আরোপও করেন তিনি।

খবরে বলা হয়েছে, গত ২৫ মে ইরানের সর্বোচ্চ নেতার লিখিত চিঠির বিষয়বস্তু আজ বৃহস্পতিবার সকালে প্রকাশিত হয়েছে।

এতে মার্কিন শিক্ষার্থীদের উদ্দেশ করে বলা হয়েছে, বর্তমানে গাজা উপত্যকার যে ইতিহাস রচিত হচ্ছে আপনারা তার সঠিক পক্ষে অবস্থান নিয়েছেন। আপনারা ইসরাইলি গণহত্যার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে প্রতিরোধ যুদ্ধের অংশে পরিণত হয়েছেন। নির্দয় কসাই ইসরাইলকে প্রকাশ্যে সহযোগিতাকারী আপনাদের সরকারের নিপীড়ন ও দমন অভিযান উপেক্ষা করে আপনারা মর্যাদাপূর্ণ সংগ্রাম চালিয়ে যাচ্ছেন।

আলি খামেনির চিঠিতে বলা হয়েছে, আপনাদের এই অনুভূতি বুকে ধারণ করে আপনাদের দেশ থেকে বহু দূরে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা বহু বছর ধরে সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। গত সাত দশকের বেশি সময় ধরে ‘ইহুদিবাদী’ নামক একদল গুণ্ডার নেটওয়ার্ক ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে যে নির্যাতন ও নিপীড়ন চালিয়ে আসছে তার অবসান ঘটানোই এই সংগ্রামের লক্ষ্য। আজ আপনারা গাজায় যে জাতিগত শুদ্ধি অভিযান দেখতে পাচ্ছেন তা বহু দশক আগে শুরু হয়েছে।

ইরানের সর্বোচ্চ নেতা তার চিঠির শেষাংশে লিখেছেন, ইসলাম ধর্মের পবিত্র ধর্মগ্রন্থ আল-কুরআনে ‘নির্যাতন করো না এবং নির্যাতিত হয়ো না’ বলে যে আহ্বান জানানো হয়েছে তাতে উজ্জীবিত হয়ে ফিলিস্তিনের প্রতিরোধ ফ্রন্ট গঠিত হয়েছে। আর প্রতিরোধ যোদ্ধারা ঐশী বাণী বুকে ধারণ করে সংগ্রাম করছে বলে তাদের বিজয় অনিবার্য।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com