উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের ফল পাল্টে দেওয়ার অভিযোগ আওয়ামী লীগ নেত্রীর

0

চট্টগ্রামের হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের ফল পাল্টে দেওয়ার অভিযোগ তুলেছেন মহিলা ভাইস চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী আওয়ামী লীগ নেত্রী বিবি ফাতেমা শিল্পী।

বুধবার (২২ মে) চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি ফল বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি করেন। উপজেলা নির্বাহী অফিসারের কাছে আসা অজ্ঞাত এক টেলিফোনে ভোটের ফল পাল্টে যায় বলে দাবি আওয়ামী লীগ নেত্রী শিল্পীর।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘মঙ্গলবার (২১ মে) হাটহাজারী উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রথমে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ‘প্রজাপ্রতি’ প্রতীকে আমাকে ২০ হাজার ২২ ভোটে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার এবিএম মশিউজ্জামান। আমার নিকটতম প্রতিদ্বন্দ্বী ‘ফুটবল’ প্রতীকে সাজেদা বেগম পান ১৯ হাজার ৫৩ ভোট। সন্ধ্যায় বিজয়ী ঘোষণার পর আমার কর্মী-সমর্থকরা উল্লাস করেন। কিন্তু দুই ঘণ্টা পর অজ্ঞাত টেলিফোন পেয়ে আমর পরিবর্তে ‘ফুটবল’ প্রতীকের সাজেদা বেগমকে ৩০ হাজার ৭১৫ ভোটে বিজয়ী ঘোষণা করেন সহকারী রিটার্নিং অফিসার।’

তিনি বলেন, ‘হাটহাজারীতে মহিলা ভাইস চেয়ারম্যানের ভোট কারচুপির ঘটনায় পুরো নির্বাচন প্রহসনে পরিণত হয়েছে। ‘ফুটবল’ প্রতীকের প্রার্থী সাজেদা বেগম পরাজয় মেনে নিয়ে বাড়িতে চলে যান। কিন্তু অজ্ঞাত টেলিফোন পাওয়ার পর ঘর থেকে ডেকে এনে তাকেই বিজয়ী ঘোষণা করা হয়, যা অত্যন্ত ন্যক্কারজনক ও বিজয়ী হওয়ার নামে হেনস্তা করা হয়েছে। এটি মূলত ইলেকশন নয়, সিলেকশন হয়েছে।’

ফাতেমা শিল্পী আরও বলেন, ‘প্রথমে আমাকে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করার কিছুক্ষণ পর ফলাফলে ত্রুটি আছে জানিয়ে বাড়ি চলে যেতে বলেন এবং হোয়াটসঅ্যাপে ফলাফল পাঠিয়ে দেবেন বলে জানান। কিন্তু আমি বাড়ি না গিয়ে কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে সেখানে অবস্থান করি। এসময় নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ভুয়া রেজাল্ট সিট ঢুকিয়ে দিয়ে জালিয়াতির মাধ্যমে দুই ঘণ্টা পর আমাকে পরাজিত ঘোষণা করেন। আমি এর প্রতিবাদ করলেও তা আমলে নেওয়া হয়নি। এমনকি আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে আমার কর্মী-সমর্থকদেরও মারধর করা হয়। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ীদের ফলাফল একসঙ্গে দেওয়ার নিয়ম থাকলেও রহস্যজনক কারণে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ীর ফলাফল দুই ঘণ্টা বিলম্বে ঘোষণা করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com