১২ মামলায় জামিন পেলেন ইশরাক

0

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির সিনিয়র সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানার সাত, রমনা মডেল থানায় তিন ও মতিঝিল থানায় দুই মামলাসহ ১২ মামলায় জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আস সামছ জগলুল হোসেনের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। শুনানি শেষে আদালত এ সব মামলায় ইশরাকের অন্তবর্তীকালীন জামিনের আদেশ দেন।

ইশরাকের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বিভিন্ন থানার নাশকতার এসব মামলায় উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন পেয়েছিলেন ইশরাক হোসেন। সেই ছয় সপ্তাহের জামিনের মেয়াদ শেষে নিম্ন আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে বিভিন্ন থানার নাশকতার এই ১২ মামলায় অস্থায়ী (অন্তরবর্তীকালীন) জামিনের আবেদন মঞ্জুর করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২৩ সালে রাজধানীর বিভিন্ন এলাকায় জাতীয় নির্বাচন বর্জনের দাবিতে বেআইনিভাবে জমায়েত হয়ে বোমা বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের কাজে বাধা ও হত্যার উদ্দেশ্যে পুলিশকে মারধর করে জখম করার অভিযোগ ওঠে বিএনপি নেতাকের্মীদের বিরুদ্ধে। এই অভিযোগে ঘটনায় রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা দায়ের করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com