গাজা থেকে জিম্মির মরদেহ উদ্ধার করল ইসরায়েলি সেনারা

0

ফিলিস্তিনের গাজা উপত্যকার খান ইউনিস থেকে এক জিম্মির মরদেহ উদ্ধার করেছে ইসরায়েলি সেনারা। ইলাদ কাতজির নামের এই ইসরায়েলিকে গত ৭ অক্টোবর গাজায় ধরে নিয়ে যাওয়া হয়েছিল। তিনি অবৈধ দখলদার ইসরায়েলের নির ওজ নামের একটি এলাকায় থাকতেন।

শনিবার (৬ এপ্রিল) মধ্যরাতে খান ইউনিসে অভিযান চালিয়ে ইলাদ কাতজিরের মরদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী।

পরবর্তীতে পরীক্ষা-নিরীক্ষার পর তার পরিচয় শনাক্ত করা হয় এবং তার পরিবারকে এ ব্যাপারে অবহিত করা হয়।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী ও নিরাপত্তা বাহিনী এক যৌথ বিবৃতিতে এ ব্যাপারে বলেছে, “অপহৃত ইলাদ কাতজিরের মরদেহ উদ্ধার করা হয়েছে। গোয়েন্দা তথ্যের বরাতে জানা গেছে তিনি সশস্ত্র গোষ্ঠী ইসলামিক জিহাদের কাছে জিম্মি থাকা অবস্থায় হত্যার শিকার হয়েছেন। তাকে রাতে উদ্ধার করা হয় এবং ইসরায়েলে ফিরিয়ে আনা হয়। তার মরদেহ কোথায় রাখা হয়েছিল এ ব্যাপারে আমাদের কাছে সূক্ষ্ম গোয়েন্দা তথ্য ছিল।”

৪৭ বছর বয়সী কাতজিরের সঙ্গে তার ৭৭ বছর বয়সী মা হান্নাকেও ধরে নিয়ে যাওয়া হয়। তবে গত নভেম্বরে হামাস ও ইসরায়েলের মধ্যে এক সপ্তাহব্যাপী যে যুদ্ধবিরতি চলে ওই সময় কাতজিরের মাকে ছেড়ে দেওয়া হয়। গত ৭ অক্টোবরের হামলায় এই ব্যক্তির বাবা প্রাণ হারান।

গত জানুয়ারিতে কাতজিরের একটি ভিডিও প্রকাশ করে ইসলামিক জিহাদ। ওই ভিডিওতে তাকে কথা বলতে দেখা যায়। তিনি বলেন, তিনি মৃত্যুর কাছাকাছি যাচ্ছেন। এছাড়া তিনি গাজায় যুদ্ধ বন্ধ এবং তাকে ও অন্য জিম্মিদের উদ্ধারের আহ্বান জানান। তিনি আরও বলেন, তিনি পরিবারের সদস্য ও প্রিয়জনদের খুব মিস করছেন।

সূত্র: বিবিসি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com