গণতন্ত্র রক্ষায় আ.লীগের পরাজয় জরুরী, এতে রাজনীতি দলগুলো উৎসাহ পাবে, বললেন শামীম হায়দার পাটোয়ারী

0

 সোমবার ডিবিসি টিভির অনুষ্ঠানে একথা বলেন তিনি। শামীম হায়দার পাটোয়ারী বলেন, আওয়ামী লীগ ও বিএনপি এবং জাতীয় পার্টির কোনো দলই সিটি নির্বাচনে ভোট দেয়ার জন্য মানুষকে উজ্জীবিত করেনি, এটা সবার ব্যর্থতা। যার কারণে এবারের ইলেকশনে ভোট কেন্দ্রে মানুষের উপস্থিতি কম ছিল।

তিনি বলেন, ভোটারদের ভোট কেন্দ্রে বিমুখ হয়ার মনস্তাত্বিক কারণ বিশ্লেষণ করলে দেখা যাচ্ছে, মনের দিক থেকে মানুষ আগেই ভেঙ্গে পড়েছে, সরকারি দলের মধ্যে মনোবৃত্তি তৈরি হয়েছে তারা জয়ী হবে, অন্য দিকে সরকারি দলের বাইরের দলগুলো ভাবছে, আমরা কোনো ভাবেই জয়ী হতে পারবো না। এটার বড় ধরণের প্রতিফলন মানুষের মধ্যে প্রভাব বিস্তার করছে। যার ফলে মানুষ ভোট কেন্দ্রে আসছে না।

তিনি আরও বলেন, মানুষকে নিরাসক্ত থেকে বের করতে হবে। এ ব্যপারে নির্বাচন কমিশন এবং প্রত্যেক দলগুলোর কর্মীদের আরো সক্রিয় হতে হবে। না হলে ভবির্ষতে এটি মারাত্বক পর্যায়ে রূপ নিবে এবং ভোট কাঠামো ভেঙ্গে পড়বে।

অনুষ্ঠানে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, নির্বাচনের নামে তামাশা হয়েছে, এই তামাশার মধ্যমে জনগণকে আবারও প্রতারিত করা হয়েছে। ঢাকাবাসীর অধিকার কেড়ে নেয়া হয়েছে এবং বাংলাদেশকে একটা অন্ধকারের মধ্যে ফেলে দেয়া হয়েছে। মূলত মানুষের মাঝে হতাশা তৈরি করেছে, সরকারি দলের পক্ষ হয়ে নির্বাচন কমিশন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com