ছাত্রলীগ প্রতিষ্ঠা হয়েছিলো মানুষের অধিকার আদায়ে লক্ষ্যে: দীপু মনি

0

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধুর হাত ধরে ১৯৪৮ সালে ছাত্রলীগ প্রতিষ্ঠা হয়েছিলো মানুষের অধিকার আদায়ে লক্ষ্যে। সেই সংগঠন আমাদের ভাষা আন্দোলন, স্বাধিকার আন্দোলন, ছয় দফার আন্দোলন থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে নেতৃত্ব দিয়েছে। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আমাদের ছাত্রলীগের অনেক ভাই রক্ত দিয়েছেন।

শনিবার (৩০ মার্চ) বিকেলে চাঁদপুর শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে পৌর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আরাফাত সানীর উদ্যোগে দরিদ্র ও অসহায়দের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের প্রত্যেকটি আন্দোলন সংগ্রামে ছাত্রলীগের যে অবদান, কোনো গোষ্ঠী কিংবা কারো কারো অপরাধের জন্য নিশ্চয়ই একটি সংগঠনের ঐতিহ্য একসঙ্গে ধুলোয় মিশে যেতে পারে না। কাজেই তাদের যেসব ভালো কাজ আছে সেটাকে স্বীকৃতি দিতে হবে, ভুলত্রুটি থাকলে সংশোধনের সুযোগ এবং অপরাধ করলে তার বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব। ছাত্রলীগের অধিকাংশের ভালো কাজকে আমাদের উৎসাহ এবং স্বাগত জানাতে হবে।

দীপু মনি বলেন, ছাত্রলীগসহ বিভিন্ন পর্যায়ের নেতারা শুধুমাত্র জেলা ও পৌর এলাকায় নয়, তারা ইউনিয়ন পর্যায়েও অসহায় মানুষদের পাশে নিজেদের সাধ্যমতো বিভিন্ন সহায়তা নিয়ে দাঁড়াচ্ছে। প্রধানমন্ত্রী আহ্বান জানিয়েছেন সবাইকে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে। আমাদের সমাজে এখনো কিছু দরিদ্র লোক রয়েছে। আমরা দারিদ্রের সংখ্যা এখনো শূন্যের কোঠায় নামিয়ে আনতে পারিনি। আমরা শেখ হাসিনার নেতৃত্বে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হচ্ছি। কাজেই এখনো দারিদ্র ও নিম্নআয়ের মানুষ আছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com