সরকারের একের পর এক ব্যর্থতা আড়াল করতেই বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ড কি না, সন্দেহ ফখরুলের

0

সরকারের একের পর এক ব্যর্থতা আড়াল করতেই দেশের বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটানো হচ্ছে কি না, এ নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৫ মার্চ) এক বিবৃতিতে সম্প্রতি রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভয়াবহ অগ্নিকাণ্ডে বহু মানুষের প্রাণহানি ও ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জনগণ ৭ জানুয়ারির ডামি নির্বাচন প্রত্যাখ্যান করেছে। গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধি, নিত্যপণ্যের মূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, দেশের অর্থনৈতিক মহাসংকট এবং রমজানেও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনতে না পারাসহ সরকারের একের পর এক ব্যর্থতা আড়াল করতেই এ ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটানো হচ্ছে কি না, তা নিয়ে জনমনে সন্দেহ সৃষ্টি হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ৭ জানুয়ারির ডামি নির্বাচনের পর রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে প্রতিদিনই অগ্নিকাণ্ড ঘটছে। এসব ভয়াবহ অগ্নিকাণ্ডে মানুষের প্রাণহানিসহ বিপুল সম্পদের ক্ষয়ক্ষতি হচ্ছে।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, বর্তমান অবৈধ শাসকগোষ্ঠীর উদাসীনতা, নির্লিপ্ততা ও জবাবদিহিহীনতার কারণে এ ধরনের মর্মস্পর্শী ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। যা কোনোভাবেই কাম্য হতে পারে না।

তিনি বলেন, আমি সব অগ্নিকাণ্ডের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি করছি। একই সঙ্গে অগ্নিকাণ্ডে হতাহতদের পরিবারসহ ক্ষতিগ্রস্ত মানুষদের ক্ষতিপূরণ দেওয়ার জোর আহ্বান জানাচ্ছি।

সম্প্রতি রাজধানীর বেইলি রোডের আগুনে ৪৬ জন, গাজীপুরে অগ্নিকাণ্ডে রোববার পর্যন্ত ১৬ জন এবং চট্টগ্রামে কারখানায় আগুনে ২ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com